রাজনীতি

বরিশালে মেয়র প্রার্থী হাতপাখার প্রচারণার বিরুদ্ধে অভিযোগ হাতি মার্কা প্রার্থীর

  প্রতিনিধি ১ জুন ২০২৩ , ৯:০৭:৩৯ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি ॥ আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে হাতপাখা মার্কা প্রার্থীর নির্বাচনী প্রচারণার মাইকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে প্রচার বন্ধে ব্যবস্থা নেয়ার আবেদন করেছেন হাতি মার্কার স্বতন্ত্র প্রার্থী মোঃ আসাদুজ্জামান। মঙ্গলবার দুপুরে (১ জুন) রির্টানিং অফিসার ও বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার বরাবর লিখিত আবেদন করেছেন হাতি মার্কা প্রার্থী ।

আবেদনে উল্লেখ রয়েছে, নির্বাচনী মাঠে হাতপাখা মার্কার প্রার্থী সৈয়দ ফয়জুল করিম এর নির্বাচনী শতাধিক প্রচার মাইকে গান বাজিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে প্রচার অভিযান করছে। একজন প্রার্থী হিসেবে মনে করি, ভোটারদের ধর্মীয় অনুভুতিতে আঘাত করছে যা আমার নির্বাচনে বিরুপ প্রভাব বিস্তার করছে। এতে আমি মানসিক ভাবে বিপর্যস্ত। নিম্নোক্ত উল্লেখিত বিষয় নিয়ে প্রচার প্রচারণায় আপত্তিকর শব্দ ব্যবহার করা হয়েছে। যা প্রচার থেকে বিরত রাখা প্রয়োজন।

যাহা বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের ১৪ নভেম্বর ২০১৬ এর গেজেট এর অতিরিক্ত সংখ্যায় সিটি কর্পোরেশন (নির্বাচন আচারণ) বিধিমালা ১৮(ক) এর সাথে সাংঘর্ষিক। এ ধরনের প্রচারণা থেকে বিরত থাকার জন্য প্রচার বন্ধের প্রয়োজনীয় দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

আরও খবর

Sponsered content