জাতীয়

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন-এডিবি’র কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিং

  প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৪ , ৫:১২:২৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।সাক্ষাৎকালে তিনি বাংলাদেশের নতুন সরকারের সাথে বিভিন্ন খাতে কাজ করার প্রত্যয় পুর্নব্যক্ত করেন।

 

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক হয়।

সৌজন্য সাক্ষাৎকালে এডিবির কান্ট্রি ডিরেক্টর বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী হিসেবে জলবায়ু পরিবর্তন ও জ্বালানি খাতে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত ‘মুজিব জলবায়ু সমৃদ্ধি পরিকল্পনা’ বাস্তবায়নে অভিযোজন প্রশমন এ এডিবির সহযোগিতার অনুরোধ করেন।

এডিবির কান্ট্রি ডিরেক্টর বাংলাদেশ সরকার কর্তৃক প্রস্তাবিত ‘জাতীয় লজিস্টিক্স উন্নয়ন নীতি ২০২৪’ প্রণয়নের উদ্যোগ গ্রহণকে স্বাগত জানান।প্রধানমন্ত্রীর মুখ্য সচিব প্রস্তাবিত এই নীতি বাস্তবায়নে এডিবির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।কান্ট্রি ডিরেক্টর বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নে সর্বাত্মক অংশীদারিত্বমূলক ভূমিকা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

মুখ্যসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৃজিত শিক্ষা,স্বাস্থ্য, অবকাঠামো এবং পরিবেশ বিষয়ক প্রকল্পে সহযোগিতা বৃদ্ধি করার কথা বলেছেন।একইসঙ্গে কক্সবাজারে অবস্থানরত রোহিঙ্গাদের সহায়তা ও চট্টগ্রাম অঞ্চলের স্থানীয় বাসিন্দাদের জন্য সড়ক সুবিধা সম্প্রসারণ, পয়োনিস্কাশন,পানি সরবরাহ এবং পরিবেশ-বান্ধব বিদ্যুৎ ও জ্বালানি খাতে সহায়তা প্রদানের জন্য কান্ট্রি ডিরেক্টরকে অনুরোধ করেন।

আরও খবর

Sponsered content