সারাদেশ

পোলিং ও প্রিসাইডিং অফিসারদের যাতায়াত ভাতার টাকা কেটে নেওয়ার অভিযোগ

  প্রতিনিধি ১০ জানুয়ারি ২০২৪ , ৮:৫১:১৩ প্রিন্ট সংস্করণ

নীলফামারী প্রতিনিধি।।নীলফামারীর কিশোরগঞ্জে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পোলিং ও প্রিসাইডিং অফিসারদের যাতায়াত ভাতার টাকা কেটে নেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে।

 

নিয়ম উপেক্ষা করে ৭৮ ভোটকেন্দ্রের ১ হাজার ৫১২ কর্মকর্তার ১ হাজার টাকা যাতায়াত ভাতার ১৮% কর্তন করে মোটা অংকের টাকা লোপাট করেছেন বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।

 

মাহমুদ শরীফ নামে (প্রধান শিক্ষক) এক ভোটগ্রহণকারী কর্মকর্তা ফেসবুকে যাতায়াত ভাতার ১৮% টাকা কর্তনের বিষয়ে পোস্ট দেওয়ায় অর্ধশতাধিক ভুক্তভোগী বিরুপ মন্তব্য করেন।

 

এতে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কমেন্টে লিখেন, ১৮% টাকা কম দিয়েছে। অথচ সেই টাকা কর্তনের কোনো কলাম ছিল না। বিষয়টি রহস্যজনক মনে হচ্ছে। আপনারা নড়েচড়ে বসেন।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রিসাইডিং কর্মকর্তা জানান, হ য ব র ল অবস্থায় ভোটের বাক্স নেওয়ার সময় বুথ নির্মাণ ও যাতায়াত ভাতার ১৮% টাকা কম দিয়ে ফাঁকা ভাউচারে স্বাক্ষর নিয়েছেন।

 

এ ছাড়া প্রত্যেকে সম্মানী ভাতার ১০% ও যাতায়াতের ১৮% টাকা কর্তনের ভাউচারে স্বাক্ষর করেন। ভ্যাট ও নিট প্রাপ্তির ঘর ফাঁকা রেখে নির্বাচন কর্মকর্তা সেই ভাউচার জমার নির্দেশ দিয়েছেন।

 

বিধি অনুযায়ী ১৮% টাকা কর্তন করা সঠিক হয়েছে কিনা, এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মাজিদুর রহমান মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, অফিসে আসেন সাক্ষাতে কথা হবে। তবে স্বাক্ষরিত ফাঁকা ভাউচার জমার নির্দেশের বিষয়টি সঠিক নয় বলে তিনি দাবি করেন।

আরও খবর

Sponsered content