রাজনীতি

নৌকার বিরোধিতা করলে আর কোনো ক্ষমা নেই-আব্দুল ওদুদ

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৩ , ১২:৪৮:৫৭ প্রিন্ট সংস্করণ

চাঁপাইনবাবগঞ্জ(রাজশাহী)প্রতিনিধি।।চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল ওদুদ বলেছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ষড়যন্ত্র করে নৌকাকে পরাজিত করতে ভূমিকা রাখেন আওয়ামী লীগেরই কিছু নেতাকর্মী।আসন্ন উপ-নির্বাচনেও নৌকার বিরুদ্ধে কাজ শুরু করেছেন তারা।তবে এবার আওয়ামী লীগের পদ-পদবিতে থেকে নৌকার বিরোধিতা করলে আর কোনো ক্ষমা নেই।

বুধবার (৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খাঁনের হাতে মনোনয়নপত্র দাখিল শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এরআগে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ।

নৌকার প্রার্থী আব্দুল ওদুদ বলেন,২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে নৌকার জয়জয়কার ছিল। অথচ আওয়ামী লীগের কিছু নেতাকর্মীদের ষড়যন্ত্রের কারণে এখানে নৌকার পরাজয় হয়।এবার যদি এমন কিছু হয়, তাহলে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হবে,তাদের জন্য যাতে আজীবন ক্ষমার দরজা বন্ধ হয়ে যায়।আশা করি, এবার সব ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দিয়ে প্রধানমন্ত্রীকে নৌকার জয় উপহার দেওয়া হবে।’

জেলা নির্বাচন কর্মকর্তা ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপ-নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, বুধবার দুপুর ১টা পর্যন্ত এই আসনে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন।আর একজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে বিভাগীয় গণসমাবেশ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন বিএনপির সাত সংসদ সদস্য।এতে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।১ ফেব্রুয়ারি ওই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র উত্তোলন ও বাতিলের শেষ দিন ৫ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ৮ জানুয়ারী ও প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি।

আরও খবর

Sponsered content