সারাদেশ

নৌকার ওপর ক্ষোভ ঝাড়তে বিএনপি-জামায়াতের একটি অংশ এখন ভর করেছে মিজানের কাঁধে

  প্রতিনিধি ২৬ ডিসেম্বর ২০২৩ , ৩:৩৬:৪৫ প্রিন্ট সংস্করণ

কুমিল্লা প্রতিনিধি।।কুমিল্লার চৌদ্দগ্রামে আতঙ্ক ছড়াচ্ছে সাবেক মেয়র মিজানুর রহমানের হোন্ডা বাহিনী। উপজেলার প্রতিটি সড়কে এ বাহিনী এখন দাপিয়ে বেড়াচ্ছে।এতে সাধারণ ভোটারদের মাঝে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

 

উপজেলা সদরের প্রভাবশালী বাসিন্দা মিজানুর রহমান চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফুলকপি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী।

 

অভিযোগ রয়েছে, নৌকার ওপর ক্ষোভ ঝাড়তে বিএনপি-জামায়াতের একটি অংশ এখন ভর করেছে মিজানের কাঁধে।নির্বাচনকে সামনে রেখে এ চক্র নানা ধরনের বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ৪ বারের সংসদ-সদস্য সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক।তিনি চৌদ্দগ্রামে ব্যাপক জনপ্রিয়।তার সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারই এক সময়ের অনুসারী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক পৌর মেয়র মিজানুর রহমান।নৌকা সমর্থকরা বলছেননির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের কিছু ক্যাডার ঠাঁই নিয়েছে মিজানের কাছে।তার রয়েছে নিজস্ব হোন্ডা বাহিনী।এ বাহিনীর সদস্যরা উপজেলার আনাচে-কানাচে গিয়ে মহড়া দিয়ে জনমনে আতঙ্ক ছড়াচ্ছে।একসঙ্গে ১৫-২০টি মোটরসাইকেল নিয়ে তারা নির্বাচনি এলাকায় শোডাউন এবং মহড়া দিচ্ছে।

বেপরোয়া এই অংশটি নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে।তবে অভিযোগ অস্বীকার করে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান বলেন,আমার সঙ্গে বিএনপি-জামায়াতের কেউ নেই।কোন হোন্ডা বাহিনীও আমার নেই।আমি কোনো পেশিশক্তি দেখাই না।আমি সুষ্ঠু নির্বাচন চাই।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহমত উল্লাহ বাবুল বলেন,স্বতন্ত্র প্রার্থী মিজানের মাঠে তেমন ভোট নেই।সে বিএনপি-জামায়াতের কিছু ক্যাডার নিয়ে বিশৃঙ্খলা করতে মাঠে নেমেছে।

আওয়ামী লীগ নেতা এবং কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বলেন,মুজিবুল হকের হাত দিয়েই আধুনিক চৌদ্দগ্রামের যাত্রা শুরু হয়।চৌদ্দগ্রাম আজ উন্নতির সকল সূচকে একটি সমৃদ্ধ উপজেলা।তবে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান ও তাকে সমর্থন দেওয়া কতিপয় ব্যক্তির কারণে শান্ত চৌদ্দগ্রামে একটি শান্তিপূর্ণ নির্বাচনকে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে প্রশ্নবিদ্ধ করার হীন চেষ্টা চলছে।আশা করি সচেতন নেতাকর্মীসহ শান্তিপ্রিয় চৌদ্দগ্রামবাসী ব্যালটের মাধ্যমে তাদের প্রিয় নেতা মুজিবুল হককে বিজয়ী করে উন্নয়নের ধারা অব্যাহত রাখবে।

নৌকার প্রার্থী মুজিবুল হক বলেন,চৌদ্দগ্রামের মানুষ শান্তিপ্রিয়।তারা পেশিশক্তি এবং বিশৃঙ্খলা পছন্দ করে না।স্বতন্ত্র প্রার্থী মিজান যা করছে তা সুষ্ঠু ভোটের ক্ষেত্রে অন্তরায়।উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় জনসাধারণ এবারও আমাকে ভোট দেবে।

আরও খবর

Sponsered content