ইসলাম ও জীবন

নোয়াখালীতে তাবলিগ জামাতের মাওলানা সাদ-যুবায়ের অনুসারীদের মধ্যে সংঘর্ষ

  প্রতিনিধি ১১ মে ২০২৩ , ১২:৩৪:০৬ প্রিন্ট সংস্করণ

নোয়াখালী জেলা প্রতিনিধি।।সাপ্তাহিক মাশওয়ারাতে (পরামর্শ) বসাকে কেন্দ্র করে নোয়াখালীতে তাবলিগ জামাতের মাওলানা সাদ অনুসারীদের ওপর হামলা করেছে মাওলানা জুবায়েরের অনুসারীরা। বুধবার (১০ মে) সন্ধ্যায় নোয়াখালী পৌরসভার ২নং ওয়ার্ডের ফতেহপুর জামে মসজিদে মাগরিবের নামাজ শেষে এ হামলার ঘটনা ঘটে।

এ হামলায় সাদ অনুসারীদের প্রায় ১২ জন আহত হয়। আহতদের মধ্যে ২ জনকে গুরুতর অবস্থায় ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন।

মাওলানা সাদের অনুসারী মোহাম্মদ জাহেদ বলেন,আমাদের ১৫/১৬ জন ফতেহপুর মসজিদে মাগরিবের নামাজ আদায় করি।এরপর আমরা সেখানে সাপ্তাহিক মাশওয়ারাতে বসতে চাইলে মসজিদের ইমাম আমাদের বের হয়ে যেতে বলেন। আমরা না উঠলে মাওলানা জুবায়েরের অনুসারী ফারুক হোসেন,নিজাম উদ্দিন ভুট্টু,মো. সারোয়ারসহ কয়েকজন সহ এসে আমাদের ওপর হামলা করেন।এসময় আমাদের প্রায় ১২ জনের মত আহত হয়।গুরুতর আহত অবস্থায় মাওলানা মোহাম্মদ আলী (৪৩) ও মো. সাগরকে (২২) জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় এবং বাকিরা বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক থেকে প্রাথমিক চিকিৎসা নেন।

নোয়াখালী পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. অহিদ উদ্দিন পলাশ হামলার বিষয়টি নিশ্চিত করে বলেন,আমি শুনেছি তাবলিগের এক পক্ষ মসজিদের ভেতর বসলে অন্য পক্ষের লোকজন তাদের ওপর হামলা করেছে।এতে কয়েকজন আহত হয়েছে বলে খবর পেয়েছি।আমি দুই পক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করছি।’

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন,তাবলিগের এক পক্ষের ওপর অন্য পক্ষের হামলার ঘটনা শুনেছি।তবে কোনো পক্ষই থানায় অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content