সারাদেশ

নাজিরপুরের এসিল্যান্ড মাসুদুর রহমান সাময়িক বরখাস্ত

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২৩ , ৫:০৫:১৬ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি।।ঘুষ নির্ধারণ’ করে দেওয়ার অভিযোগে অভিযুক্ত পিরোজপুরের নাজিরপুরের সহকারী কমিশনার (ভূমি) বা এসিল্যান্ড মো. মাসুদুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করেছে সরকার।এর আগে তাঁকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছিল।

অভিযোগের বিষয়ে প্রাথমিক সত্যতা পাওয়ায় মাসুদুর রহমানকে সাময়িক বরখাস্ত করে আজ বুধবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সম্প্রতি অভিযোগ ওঠে,পিরোজপুরের নাজিরপুরে জমির নামজারি করার জন্য ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তারা ছয় হাজার টাকা ঘুষ নেবেন বলে নির্ধারণ করে দিয়েছেন এসিল্যান্ড মাসুদুর রহমান।জুলাই মাসে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত এক সভায় কথোপকথনের একটি অডিও সম্প্রতি ইন্টারনেটে ছড়িয়ে পড়ে,যাতে ওই ঘুষ নেওয়ার কথা বলা হয়।এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর সমালোচনা হয়।

এখন ওই কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করল সরকার। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়,মাসুদুর রহমানের বিরুদ্ধে তাঁর সহকর্মীদের নামজারি মামলায় অবৈধ অর্থ লেনদেনসংক্রান্ত নির্দেশনা প্রদানের অভিযোগ সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।পিরোজপুরের জেলা প্রশাসকের করা তিন সদস্যের তদন্ত কমিটি অডিও ক্লিপের কথোপকথনের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন জমা দিয়েছে।তদন্তে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।

এ বিষয়ে বরিশালের বিভাগীয় কমিশনার(অতিরিক্ত সচিব) কে এসিল্যান্ড মাসুদুর রহমানের এই আচরণকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা মোতাবেক অসদাচরণ হিসেবে গণ্য করে তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রস্তাব দিয়েছেন।প্রজ্ঞাপনে বলা হয়,অভিযুক্ত কর্মকর্তা মাসুদুর রহমানকে তাঁর দায়িত্ব থেকে বিরত রাখা আবশ্যক।তাই তাঁকে সাময়িক বরখাস্ত করা হলো।

আরও খবর

Sponsered content