চাকরির খবর

নতুন সুবিধা দিয়ে এটিইও নিয়োগে সংশোধিত বিজ্ঞপ্তি:-

  প্রতিনিধি ২৭ জুন ২০২৪ , ৫:৩১:০৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদফতরে ১৫৯ জন সহকারী উপজেলা/থানা শিক্ষা কর্মকর্তা (এটিইও) পদের সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বৃহস্পতিবার (২৭ জুন) পিএসসির ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তির ফলে প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পাওয়া নতুন শিক্ষকসহ যে কোনো শিক্ষক এটিও পদে আবেদন করতে পারবেন।তবে প্রার্থীকে স্নাতক ডিগ্রিধারী হতে হবে এবং বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে।আগামী ১ জুলাই থেকে অনলাইনে আবেদন শুরু হয়ে চলবে ২৫ জুলাই পর্যন্ত।

সূত্র জানায়,এটিইও পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সালের ২৬ জুন প্রকাশ করে পিএসসি।বিজ্ঞপ্তিতে বিভাগীয় প্রার্থী হিসেবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যে কোনো শিক্ষক (অনূর্ধ্ব ৪৫ বছর) আবেদন করতে পারবেন বলে জানানো হয়।তবে বিজ্ঞপ্তির নিচে আবেদন নির্দেশিকায় বলা হয়: ‘এ পদে আবেদনের জন্য প্রাথমিকের শিক্ষকের কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে’।

পরবর্তী সময়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছিল,নতুন নিয়োগ পাওয়া শিক্ষকরাও এটিইও পদে আবেদন করতে পারবেন।

গত বছরের ১৭ জুলাই মন্ত্রণালয় থেকে এ বিষয়ে পিএসসিকে চিঠি পাঠানো হয়।মন্ত্রণালয়ের উপসচিব মো. আব্দুল মালেক ওই চিঠিতে সই করেন।

আরও খবর

Sponsered content