শিক্ষা

নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে ইআইআইএনধারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রশিক্ষণে বাদপড়াদের তালিকা প্রেরণ করার নির্দেশ

  প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২৪ , ৫:১৩:৩৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।অষ্টম ও নবম শ্রেণিতে নতুন শিক্ষাক্রমের প্রশিক্ষণ থেকে বাদপড়া বা অনুপস্থিত ইআইআইএনধারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের তথ্য পাঠানোর নির্দেশ দিয়েছে ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম।প্রথম পর্যায়ে ৪৭৪টি উপজেলার প্রশিক্ষণে অনুপস্থিত ও বাদপড়া ইআইআইএনধারী স্কুল,মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের তথ্য চাওয়া হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে। আগামী ১৮ জানুয়ারির মধ্যে এসব তথ্য পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের।স্কিম থেকে এ নির্দেশনা দিয়ে জেলা শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে,গত ১৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত ৪৭৪টি উপজেলায় ৫২৫টি ব্যাচে অষ্টম ও নবম শ্রেণিতে নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে ইআইআইএনধারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রশিক্ষণের আয়োজন করা হয়। যেসব শিক্ষক অনুপস্থিত ছিলেন তাদের দ্বিতীয় পর্যায়ে ইআইআইএনবিহীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সঙ্গে প্রশিক্ষণ দেয়ার পরিকল্পনা করা হচ্ছে বলে স্কিম সূত্রে জানা গেছে।

অনুপস্থিত শিক্ষকদের তালিকায় যেনো কোচিং সংশ্লিষ্ট কোনো শিক্ষক অন্তর্ভুক্ত না হতে পারেন সে বিষয়ে সতর্ক থাকতে জেলা শিক্ষা কর্মকর্তাদের বলেছে ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম।

আরও খবর

Sponsered content