সারাদেশ

নগরীতে কলেজ ছাত্রীর ফেসবুক আইডি হ্যাক করে ম্যাসেঞ্জারে চাঁদাবাজি

  প্রতিনিধি ৩১ মে ২০২৩ , ৪:০০:০৬ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি॥ নিজের মুঠোফোন ও জিমেইল আইডি দিয়ে Nusrat Dola নামের একটি ফেসবুক আইডি ব্যবহার করতেন এক কলেজ ছাত্রী। হঠাৎ গত ২১/০৫/২০২৩ ইং তারিখে Raj Razib Khan নামে একজন ব্যক্তি আমার ফেইজবুক আইডি হ্যাক করে তার নিয়ন্ত্রণে নিয়ে যায়। এই ব্যক্তি একটি লিংক দিয়ে চ্যাট করে জানায় আপনার পরিবারের সদস্যদের কিছু খারাপ রয়েছে তা দেখতে লিংকটি ওপেন করুন। সেই লিংকটি ওপেন করার পর থেকেই আমার আইডি হ্যাক হয়ে যায়।

পরবর্তীতে আমার আইডি তার নিয়ন্ত্রণে নিয়ে আইডির ভিতরে থাকা আমার বিভিন্ন ধরণের ছবি,আমার পরিবারের সদস্যগণের ছবি ব্যবহার করে বিভিন্ন আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবদের কাছে বিভিন্ন ধরণের ম্যাসেসে সংক্ষিপ্ত বার্তা প্রেরণ করে আমার নাম ব্যবহার করে তাদের নিকট বিভিন্ন উপায়ে টাকা পয়সা দাবী করেন। উক্ত বিষয়ে কেউ কোন প্রকার অর্থনৈতিক ক্ষতিগ্রস্থ / প্রতারিত হলে আমি কোন প্রকার দায়ী নই। উল্লেখ্য আমি কখনো কারো নিকট ফেইজবুক এর মাধ্যমে টাকা পয়সা দাবী করিনি। এ বিষয়ে গত ২৩/০৫/২০২৩ ইং তারিখে বরিশাল কোতয়ালী মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছে ওই কলেজ ছাত্রী।

তিনি জানান,আমার আইডি হ্যাকা করে ইতোমধ্যে আমার অনেক পরিচিত ব্যক্তিদের কাছ থেকে নানা সমস্যার কথা বলে নিন্মে ১ হাজার থেকে শুরু করে ২ বা ৩ বা ৫ হাজার টাকা পর্যন্ত উঠিয়েছে। অনেক টাকা উত্তোলনের খবর আমি পেয়েছি। তাই অপরাধীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্যই থানায় লিখিত অিভেযাগ দিয়েছি।

আরও খবর

Sponsered content