জাতীয়

দুর্নীতির প্রমাণসহ কোনো ঘটনা চোখে পড়লে স্বপ্রণোদিত হয়ে খতিয়ে দেখা হবে-দুদক

  প্রতিনিধি ২০ জানুয়ারি ২০২৪ , ২:২৯:৩৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দুর্নীতি দমন কমিশন (দুদক) জানিয়েছে,সরকারি অফিসগুলো পর্যাপ্ত তথ্যসহ দুর্নীতির অভিযোগ দিলেই ব্যবস্থা নেওয়া হবে।এ ছাড়া দুর্নীতির প্রমাণসহ কোনো ঘটনা চোখে পড়লে স্বপ্রণোদিত হয়ে খতিয়ে দেখা হবে।

দুর্নীতি বিরোধী আন্তর্জাতিক সংস্থা টিআইবি বলছে, দুদকের কার্যকর ভূমিকাই জনগণের আস্থা বাড়াবে।

১৫ জানুয়ারি নতুন সরকারের প্রথম মন্ত্রিসভার বৈঠকে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মুদ্রাস্ফীতি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের পাশাপাশি দুর্নীতির বিরুদ্ধে তার কঠোর অবস্থানের কথা জানান তিনি।

প্রধানমন্ত্রীর নির্দেশনাকে অনুসরণ করে নিজ নিজ মন্ত্রণালয়কে দুর্নীতি বিরোধী জিরো টলারেন্সের বার্তা দেন মন্ত্রীরা।গণমাধ্যমেও জানান তাদের এই কঠোর মনোভাবের কথা।

টিআইবির সংস্থাটির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন,শুধু কথা নয় দুর্নীতিবাজদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে হবে।

দুদক কমিশনার জহুরুল হক বলেন,প্রতিষ্ঠানে কেন দুর্নীতি হচ্ছে তা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানই ভালো জানে। দুর্নীতির তথ্য প্রমাণসহ যেকোনো উৎস থেকে পেলে ব্যবস্থা নিতে বাধ্য দুদক।

সরকারের সব প্রতিষ্ঠান দুর্নীতির বিরুদ্ধে কার্যকর ভূমিকা নিলে অর্থনৈতিক অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবে না বলে অভিমত দুদক কমিশনারের।

আরও খবর

Sponsered content