জাতীয়

দুই নারী কর্মকর্তার আচরণে অসন্তোষ-মন্ত্রী পরিষদে অভিযোগ

  প্রতিনিধি ২৯ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:১৭:৩৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দা সালমা জাফরিন ও যুগ্মসচিব ইয়াসমিন বেগমের আচরণে কর্মচারীদের মধ্যে তীব্র অসন্তোষ দেখা দিয়েছে। তাদের আচরণে ‌‘মানসিকভাবে বিপর্যস্ত’ উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বরাবর লিখিত অভিযোগ করেছেন কর্মচারীরা।এই প্রথম মন্ত্রিপরিষদ বিভাগের কোনো কর্মকর্তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ উঠল।

গত ২০ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেনের কাছে এসব বিষয় তুলে ধরে লিখিত অভিযোগ করেছেন সংশ্লিষ্ট কর্মচারীরা।মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের সই করা অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে।

আজ বুধবার অতিরিক্ত সচিব সৈয়দা সালমা জাফরীন এবং যুগ্মসচিব ইয়াসমিন বেগমের সঙ্গে কথা হলে তারা অভিযোগ প্রসঙ্গে কিছু জানেন না বলে জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিবের দপ্তরে অভিযোগটি গৃহীত হয়েছে। কর্মচারীরা সেখানে লিখেছেন,‌দুই কর্মকর্তার কারণে সংশ্লিষ্টদের জন্য কর্মপরিবেশ বিষাক্ত হয়ে উঠছে।তাদের অগ্রহণযোগ্য আচরণ কর্মচারীদেরকে শারীরিক ও মানসিকভাবে অসুস্থ করে তুলছে।

কর্মচারীদের অভিযোগের ভিত্তি আছে বলে সমকালকে জানান নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রিপরিষদ বিভাগের একাধিক কর্মকর্তা।তারা বলছেন,জনপ্রশাসন মন্ত্রণালয়ে এমন আচরণ করা ব্যক্তিদের স্থান হওয়ার কথা নয়।কিন্তু সম্প্রতি এমনটি শুরু হয়েছে।আর যেন এমন অভিযোগ না উঠতে পারে, সেজন্য অভিযোগের যথাযথ তদন্ত ও বিহীত জরুরি।

আরও খবর

Sponsered content