আন্তর্জাতিক

দুই নারীর বস্ত্রহীন ভিডিও ভাইরাল-অভিযুক্ত কাউকে ছাড় দেওয়া হবে না- মুখপাত্র অরবিন্দ বাগচী

  প্রতিনিধি ২৮ জুলাই ২০২৩ , ৪:৩৬:২৫ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।মণিপুর ইস্যুতে এবার যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়ার বিষয়ে স্বস্তির খবর দিল ভারত সরকার।দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরবিন্দ বাগচী জানিয়েছেন, শীঘ্রই মণিপুরে শান্তি প্রতিষ্ঠা করা হবে ও অপরাধীদের যথাযথ বিচারের আওতায় আনা হবে।

সংবাদ সম্মেলন করে তিনি আরও বলেন,দুই নারীর বস্ত্রহীন ভিডিও ভাইরাল ইস্যুর সঙ্গে জড়িতদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বুধবার যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের ডেপুটি মুখপাত্র বেদান্ত প্যাটেল তাদের নিয়মিত ব্রিফিংয়ের সময় জানিয়েছেন,মণিপুরে দুই মহিলার উপর এই চরম হামলার ভিডিও দেখে আমরা মর্মাহত ও আতঙ্কিত।নারীদের উপর হওয়া এই হিংসার ঘটনায় আমরা নিগৃহীতাদের প্রতি সহানুভূতি প্রকাশ করছি।তাদের ন্যায়বিচার পাইয়ে দেওয়ার জন্য ভারত সরকারের প্রচেষ্টাকেও সমর্থন জানাচ্ছি আমরা।

মণিপুরের পরিস্থিতি নিয়ে গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন,এই ঘটনা ১৪০ কোটি ভারতবাসীকে লজ্জিত করেছে।সেই সঙ্গে অভিযুক্তদের কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত,গত ৩ মে থেকেই জাতিবিদ্বেষে উত্তাল ভারতের উত্তর-পূর্বের এই রাজ্য।মেইতেই এবং কুকি সম্প্রদায়ের মধ্যে হিংসাত্মক হামলার ঘটনায় এখনও পর্যন্ত ১৬০ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন।এর মধ্যেই গত সপ্তাহে সামনে আসে দুই কুকি মহিলার উপর নির্যাতনের এই ঘটনা।সেই ভয়ঙ্কর ভিডিও নিয়ে আন্দোলিত দেশ-বিদেশ।

আরও খবর

Sponsered content