জাতীয়

দুই কর্মকর্তা সরকারি চাকরি থেকে স্বেচ্ছায় অবসরের জন্য আবেদন করেছেন

  প্রতিনিধি ১২ জুলাই ২০২৩ , ৫:২৬:৩৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।হঠাৎ যুগ্মসচিব ও উপসচিব পদমর্যাদার দুই কর্মকর্তা সরকারি চাকরি থেকে স্বেচ্ছায় অবসরের জন্য আবেদন করেছেন।তাদের একজন বাংলাদেশ রেলওয়ে (প্রকৌশল) ক্যাডারের আরেকজন প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।ব্যক্তিগত ও পারিবারিক কারণে তারা চাকরি থেকে অবসর নিচ্ছেন বলে আবেদনে উল্লে­খ করা হয়। খবর সংশ্লিষ্ট সূত্রের।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগের (এপিডি) অতিরিক্ত সচিব মো. আব্দুস সবুর মন্ডল বলেন,তারা স্বেচ্ছায় অবসরের আবেদন করেছেন।তাদের আবেদন গ্রহণ করা হয়েছে।নিয়ম অনুসারে তাদের অবসর আদেশ জারি করা হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্র জানায়, রেলওয়ে ক্যাডারের ১৩তম ব্যাচের মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ও ইকোনমিক ক্যাডার থেকে প্রশাসন ক্যাডারে মার্জ হওয়া ১৭ ব্যাচের উপসচিব রাহেমা ছালাম খান জুনে স্বেচ্ছায় অবসরে যাওয়ার জন্য আবেদন করেন।কাকতালীয়ভাবে একই মাসে স্বেচ্ছায় অবসরের আবেদন করলেও তারা পরস্পর আত্মীয়স্বজন নন।তাদের উভয়ের চাকরির ২৫ বছর পূর্ণ হয়েছে।তারা শতভাগ অবসর সুবিধা পাবেন। তাদের আবেদন গৃহীত হয়েছে।

ঠিক কেন তারা চাকরি ছাড়ছেন জানতে চাইলে সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন,চাকরি ছাড়ার বিষয়টি প্রশাসনে সাধারণ একটি ব্যাপার।এটাকে সচরাচর ঘটনাও বলতে পারেন।নতুন করে অনেকের চাকরি হচ্ছে।অনেকে অবসরে যাচ্ছেন।আবার কাউকে চাকরিচ্যুত করা হচ্ছে।কাউকে পদোন্নতি দেওয়া হচ্ছে। এ সবই প্রশাসনের রুটিন কাজ।এটা আর নতুন কী।

আরও খবর

Sponsered content