শিক্ষা

ঢাবি অধ্যাপক জিয়ার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

  প্রতিনিধি ১৬ জুন ২০২৩ , ৫:৫৬:৫০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমানের বিরুদ্ধে চার শিক্ষার্থীর মিডটার্ম পরীক্ষার নম্বরে অসঙ্গতির অভিযোগ উঠেছে।
অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম (সিন্ডিকেট)।

বৃহস্পতিবার সিন্ডিকেটের এক সাধারণ সভায় সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামালকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী,আইন অনুষদের ডিন অধ্যাপক সীমা জামান এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক তাসনিম আরেফা সিদ্দিকী।

জানা যায়, ২৫ মে অপরাধ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের চার শিক্ষার্থী অধ্যাপক জিয়া রহমানের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দেন। অভিযোগে,শিক্ষার্থীরা তাদের স্নাতক ৭ম সেমিস্টারের ৪১১ নম্বর কোর্সের (লোকাল অ্যান্ড গ্লোবাল টেররিজম) মিডটার্ম পরীক্ষায় নম্বর অসঙ্গতি এবং ফাইনাল পরীক্ষার আগে সেশনাল নম্বর না দেওয়ার অভিযোগ আনেন।

বিষয়টি নিয়ে ৭ জুন ভুক্তভোগী শিক্ষার্থীদের পক্ষে হাইকোর্টে রিট আবেদন করেন আইনজীবী শামসুদ্দিন বাবুল।পরে ১২ জুন বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানি শেষে অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়কে তদন্ত করার নির্দেশ দেয়।

আরও খবর

Sponsered content