শিক্ষা

ঢাবির প্রশ্নপত্রে বেনজীরের দুর্নীতি ও আনারের হানিট্র্যাপ

  প্রতিনিধি ৩ জুন ২০২৪ , ৫:১৯:০৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের দুর্নীতির ঘটনার রেশ কাটতে না কাটতেই ভারতে গিয়ে খুন হলেন সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনার। সোনা চোরাচালানসহ নানা বেআইনি কর্মকাণ্ডে জড়িয়ে পড়ার তথ্য উঠে এসেছে তাঁর সম্পর্কে।

একের পর এক ঘটে যাওয়া এ দুটি ঘটনা নিয়ে সারাদেশে এখন আলোচনার তুঙ্গে।এরই মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একটি বিভাগের একাডেমিক পরীক্ষার প্রশ্নপত্রে বেনজীরের দুর্নীতি ও আনারের হানিট্র্যাপ নিয়ে প্রশ্ন করা হয়েছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা চলছে। নেটিজেনরা বলছে,বিশ্ববিদ্যালয়ে সৃজনশীল প্রশ্ন এখনও প্রচলিত রয়েছে।

জানা যায়,আজ সোমবার (৩ জুন) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারের ৫০২ নম্বর কোর্সের প্রথম ও দ্বিতীয় মিডটার্ম পরীক্ষায় বেনজীরের দুর্নীতি ও আনারের হানিট্র্যাপ প্রসঙ্গে প্রশ্ন করা হয়েছে।ওই কোর্সের শিক্ষক ছিলেন অধ্যাপক ড. এ.আই মাহবুব উদ্দিন আহমেদ।

এ বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রাশেদুল ইসলাম রাশেদ জানান,আজকের পরীক্ষায় স্যার যে প্রশ্ন করেছে সেটা আমাদের কোর্সের সাথে সাদৃশ্যপূর্ণ। কালমার্কসসহ বিভিন্ন মনীষীদের উক্তির সাথে সামঞ্জস্য রেখে তিনি এ প্রশ্ন করেছেন।এই প্রশ্ন করার কারণে সাধারণ শিক্ষার্থীদের মাঝে কোনো মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়নি। স্যার যে প্রশ্ন করেছেন এটি সত্য ও বাস্তবতার নিরিখে।

প্রশ্নপত্রের ছবি দিয়ে ফেসবুকে বিভাগটির সাবেক শিক্ষার্থী মারুফ রায়হান লিখেন,অধ্যাপক ড. এ.আই মাহবুব উদ্দিন আহমেদ স্যার!সমাজবিজ্ঞান বিভাগের একটি রত্ন। কোনোরকমে তার কোর্স থেকে বেঁচে গেলাম!

আরও খবর

Sponsered content