শিক্ষা

টঙ্গীতে এইচএসসি পরীক্ষার কেন্দ্র থেকে উত্তরপত্র গায়েব দুই কক্ষ পরিদর্শককে সাময়িক বরখাস্ত

  প্রতিনিধি ২৫ নভেম্বর ২০২২ , ১২:০৫:৫৯ প্রিন্ট সংস্করণ

টঙ্গী(গাজীপুর)প্রতিনিধি।।গাজীপুরের টঙ্গীতে এইচএসসি পরীক্ষার কেন্দ্র থেকে উত্তরপত্র গায়েব হওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজ কেন্দ্রে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় দুই কক্ষ পরিদর্শককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার (২৫ নভেম্বর) সকালে টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব আলাউদ্দিন মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার রসায়ন বিষয়ের দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজ কেন্দ্রের একটি কক্ষে পরীক্ষা শেষে ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে ৫১ জনের উত্তরপত্র পাওয়া যায়। সাহাজ উদ্দিন সরকারি স্কুল অ্যান্ড কলেজের এক পরীক্ষার্থীর উত্তরপত্র খুঁজে পাওয়া যাচ্ছিল না। এরপর ওই পরীক্ষার্থীকে বাসা থেকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে জানান, তিনি উত্তরপত্র পরীক্ষার হলেই জমা দিয়েছেন।

আলাউদ্দিন মিয়া আরও জানান, ওই কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৭৮০ জন। বৃহস্পতিবার লিখিত পরীক্ষা শেষে গণনা করে একটি উত্তরপত্র কম (৭৭৯টি) পাওয়া যায়। যথা নিয়মে কক্ষ পরিদর্শকের কাছে উত্তরপত্র জমা দিয়েই পরীক্ষা কেন্দ্র ত্যাগ করেছেন বলে জানান ওই পরীক্ষার্থী। উত্তরপত্র খোয়া যাওয়ার দায় সম্পূর্ণ কেন্দ্র কর্তৃপক্ষের।

গাজীপুর জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা জানান, উত্তরপত্র খোয়া যাওয়ার ঘটনায় দুই পরিদর্শক আতিউর রহমান ও মনিরা খানমকে কারণ দর্শানো নোটিশসহ সাময়িক বরখাস্ত করা হয়েছে। কেন্দ্র সচিব ও টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের অধ্যক্ষ বিষয়টি শিক্ষাবোর্ডকে অবগত করেছেন।

আরও খবর

Sponsered content