সারাদেশ

টঙ্গিবাড়ীতে গ্রাম পুলিশের হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

  প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২২ , ২:১১:৫৯ প্রিন্ট সংস্করণ

টঙ্গিবাড়ী (মুন্সিগঞ্জ) প্রতিনিধি।।মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ীতে গ্রাম পুলিশের হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।শনিবার (২৪ সেপ্টেম্বর) উপজেলার বেতকা ইউনিয়ন পরিষদের সামনে বেলা ১১টা হতে ১২টা পর্যন্ত ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়। এতে প্রায় ২ শতাধিক গ্রামবাসী একত্রিত হয়ে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বেতকা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ উত্তর বেতকা গ্রামের আবু মিল্কির মেয়ে মৌসুমী আক্তার মানুষকে বিভিন্নভাবে হয়রানি করে আসছে। তার ভয়ে এলাকাবাসী আমরা সব সময় ভীত সন্ত্রস্ত থাকি। তিনি গ্রাম পুলিশ হয়ে পুলিশের ড্রেস পরে থাকেন এবং মানুষকে বিভিন্নভাবে হয়রানি করেন।

ভুক্তভোগী বৃষ্টি আক্তার বলেন, মৌসুমী আমাদের প্রতিবেশী। মৌসুমী তুচ্ছ ঘটনায় একবার আমার বাড়িতে প্রবেশ করে আমার বাড়িঘর ভাংচুর করে আমার লেপটপ এবং ১ লক্ষ টাকার জিনিষপত্র ছিনিয়ে নিয়ে যায়। সাজেদা নামের ভূক্তভোগী বলেন, মৌসুমী আমাকে চকিদারী চাকুরী দিবে বলে আমার কাছ থেকে ২০ হাজার টাকা নিছে। কিন্তু আমাকে চাকুরী দিচ্ছেনা। আমি টাকা চাইতে গেলে সে আমাকে হুমকি দিচ্ছে, আমাকে কিছুই করতে পারবিনা আমার চাকুরীও খেতে পারবিনা আমার শক্তি আছে। অপর ভূক্তভোগী মতিউর রহমান সরকার বলেন, মৌসুমী গ্রাম পুলিশ কিন্তু পুলিশের পোষাক পরে মানুষকে হুমকি দেয় ওর জন্য এলাকার মানুষ ঠিকমতো বসবাস করতে পারেনা ও ডিসির থেকেও বেশি ক্ষমতা দেখায়।

মানববন্ধনে অংশ গ্রহণকারী জুয়েল বলেন, মৌসুমী বেশ কয়েকবার আমাদের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেছে। পুলিশ সার্কেল অফিসে ও টঙ্গিবাড়ী থানায় আমাদের বিরুদ্ধে অভিযোগ করেছে। পুলিশ তদন্ত করে দেখছে আমরা নির্দোশ, আমাদের একের পর এক মিথ্যা হয়রানি করে চলছে। ভুক্তভোগী অপর নারী বলেন, তুচ্ছ কারনে গ্রাম্য পুলিশ আমাকে হয়রানি করছে। ওনার সাথে প্রতিবেশির জমি নিয়ে ঝগড়া, ওই ঝগড়ায় আমরা জড়াই নাই । কিন্তু ওনি বলে আমরা ঝগড়ায় গেছি আমাদের নামে মিথ্যা মামলা দিয়েছে। আমার বাচ্চারা স্কুৃলে যায়না ওনার ভয়ে, ওনি বাচ্চাদের পর্যন্ত ভয় দেখায়।

এবিষয়ে অভিযুক্ত গ্রাম পুলিশ মৌসুমী আক্তার বলেন, আমার ব্যাপারে যেসব অভিযোগ করেছে সব মিথ্যা। তারা বিভিন্ন অপকর্মে জড়িত। আমাকে ফাঁসানোর জন্য এসব মিথ্যা রটাচ্ছে।

আরও খবর

Sponsered content