অপরাধ-আইন-আদালত

জঙ্গি সন্দেহে আটক শরিফুল ও তার পরিবার সাতক্ষীরার তালা উপজেলার বাসিন্দা

  প্রতিনিধি ১৩ আগস্ট ২০২৩ , ৪:৩২:৫৭ প্রিন্ট সংস্করণ

তালা(সাতক্ষীরা)প্রতিনিধি।।কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) অভিযানে মৌলভীবাজারের কুলাউড়ার গহীন জঙ্গল থেকে জঙ্গি সন্দেহে আটক শরিফুল ও তার পরিবার সাতক্ষীরার তালা উপজেলার বাসিন্দা।

আটক ১৮ দিন আগে তিনি পরিবার কাউকে কিছু না বলে বাড়ি থেকে স্ত্রী ও মেয়েকে নিয়ে বেরিয়ে যান।এরপর থেকে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে তাদের আর যোগাযোগ হয়নি।

আটকরা হলেন,তালার খলিলনগর ইউনয়নের দক্ষিণ নলতা গ্রামের সাইকেল মিস্ত্রী শরিফুল ইসলাম (৪৫), তার স্ত্রী আমেনা বেগম (৩৫) ও কন্যা হাবিবা (১৮)।

শরিফুলের বড় ভাই নজরুল মোড়ল বলেন,আমরা গরীব মানুষ।শরিফুল সাইকেল মিস্ত্রীর কাজ করে সংসার চালায়। কখনো খারাপ কোনো কাজের সঙ্গে জড়িত হয়েছে এমন কোনো খবর এলাকার মানুষ দিতে পারবে না।

তিনি বলেন,শরিফুল জাকের পার্টি করে।প্রতি বছর ওরশ শরীফেও যায়।মাঝেমধ্যে আমিও যাই সেখানে।এটা কোনো রাজনৈতিক দল না।জঙ্গি সদস্য হয়েছে এটা আমাদের বিশ্বাস হচ্ছে না।

শরিফুলের প্রতিবেশী সাবেক মহিলা ইউপি সদস্য ময়না বিবি জানান,টিভি খবরের মাধ্যমে তাদের আটকের খবরে শুনে রীতিমত হতবাক হয়েছেন তারা।শরিফুল খুবই শান্ত স্বভাবের ছেলে।রাস্তার পাশে একটি ঝুঁপড়ি ঘর বেঁধে স্ত্রী-সন্তানসহ সেখানেই বসবাস করেন এবং সাইকেল সারাইয়ের কাজ করে জীবিকা নির্বাহ করেন।শরিফুলের একমাত্র মেয়ের জামাই আমিনুল ইসলাম শান্ত প্রায় দুই বছর আগে জঙ্গি হিসেবে ধরা পড়লে ওই পরিবারে মূলত অন্ধকার নেমে আসে।জামাই শান্ত বর্তমানে সিরাজগঞ্জ কারাগারে রয়েছে।তাকে জামিনে মুক্ত করতে ১৮ দিন আগে একটি গরু বিক্রি ও জমির হারির প্রায় সাড়ে তিন লাখ টাকা নিয়ে স্ত্রী-সন্তানসহ বাড়ি থেকে বেরিয়ে যান।

খলিলনগর ইউপি চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু বলেন, বিষয়টি নিয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

তালা থানার ওসি রেজাউল করিম চৌধুরী বলেন,এনিয়ে এখনই কোনো মন্তব্য করতে চাইছি না। তবে আমরা পরিবারটির বিষয়ে খোঁজখবর নিচ্ছি।

১১ আগস্ট (শুক্রবার) রাত সাড়ে ৮টা থেকে মৌলভীবাজারের কুলাউড়ায় ১৩নম্বর কর্মধা ইউনিয়নের জুগিটিলা গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে ৯ জনকে আটক করেছে সিটিটিসি।আটকদের মধ্যে পাঁচ জন পুরুষ ও চার জন নারী ছিলেন।

আরও খবর

Sponsered content