সারাদেশ

চুরি করার দশ বছর পর চিরকুটসহ টাকা ফেরত দিয়েছেন চোর

  প্রতিনিধি ১ নভেম্বর ২০২৩ , ৪:২৪:৪৫ প্রিন্ট সংস্করণ

ফরিদপুর জেলা প্রতিনিধি।।ফরিদপুরের মধুখালীতে এক ব্যবসা প্রতিষ্ঠান থেকে চুরি করার দশ বছর পর চিরকুটসহ টাকা ফেরত দিয়েছেন চোর।

বুধবার (১ নভেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ব্যবসায়ী সূত্রে জানা গেছে,মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়নের বাঙ্গাবাড়িয়া বাজার পোল্ট্রি ব্যবসায়ী কাইয়ুম মৌলিক দীর্ঘদিন বাজারে ব্যবসা করে আসছেন। প্রতিদিনের মতো বুধবার সকালে দোকান খুলতে গিয়ে তিনি দোকানের সামনে একটা খাম দেখতে পান।

খামের মধ্যে তিন হাজার টাকা ও একটা চিরকটু লেখা দেখতে পান।চিরকুটে লেখা ‘আমি প্রায় দশ বছর আগে আপনার দোকান থেকে ২০০০,২৫০০,৩০০০ বা ৪০০০ টাকার মতো চুরি করেছিলাম।

টাকার পরিমাণ আমার সঠিক মনে নেই।যেহেতু আপনি ৫ ওয়াক্ত নামাজ পড়েন আপনি অব্যশই জানেন যে,আল্লাহ তাকে ক্ষমা করেন যে অন্যকে ক্ষমা করে।

১২-১৩ বছর পর আপনাকে সামান্য টাকাটা দিয়ে আমি আপনার কাছে ক্ষমা চাচ্ছি।জানি এই সামান্য টাকা আপনার কিছুই হবে না।তাও এই টাকাটা গ্রহণ করে আমাকে আল্লাহর ওয়াস্তে মাফ করে দিন।এই আশায় আপনাকে ৩০০০ টাকা পাঠালাম দয়া করে এটি গ্রহণ করে আমাকে ক্ষমা করে দিন’।

এ বিষয়ে ব্যবসায়ী কাইয়ুম মৌলিক বলেন,প্রতিদিনের মতো বুধবার সকালে দোকান খুলে শাটারের পাশেই দেখি একটা খাম পড়ে আছে।আমি উঠিয়ে দেখি খামের মধ্যে চিঠির মতো।চিঠিটা খুলে দেখি একটি চিরকুট এবং ৩ হাজার টাকা। এই মহান ব্যক্তিকে আমি মন থেকে দোয়া করি তিনি সুখে থাকেন।আমি তাকে মাফ করে দিয়েছি,আল্লাহ যেন তাকে মাফ করে দেন।

এ বিষয়ে রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন বলেন,বিষয়টি জানতে পেরেছি।আসলে তিনি চোর হলেও তার শুভ বুদ্ধির উদয় হয়েছে।বিষয়টি আশ্চর্যজনক হলেও সত্য।

আরও খবর

Sponsered content