শিক্ষা

গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনারস অ্যাওয়ার্ডস শীর্ষক প্রতিযোগিতায় বিজয়ী পাবেন ৩ লাখ টাকা

  প্রতিনিধি ৭ অক্টোবর ২০২৩ , ৪:০৪:৩৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বাংলাদেশে শুরু হতে যাচ্ছে গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনারস অ্যাওয়ার্ডস শীর্ষক প্রতিযোগিতা।ইন্টারপ্রেনারস অর্গানাইজেশন-ইও আয়োজিত প্রতিযোগিতার বাংলাদেশ পর্বে বিজয়ী পাবেন ৩ লাখ টাকা। বাংলাদেশের নবীন উদোক্তাদের সম্পৃক্ততা নিশ্চিত করতে ইতোমধ্যে প্ররচারণা শুরু করেছে আয়োজক সংস্থা। তাদের উদ্দেশ্য তরুণ ও প্রতিভাবান উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করা।

তরুণ উদ্যোক্তাদের সংগঠন এনএসইউ স্টার্ট-আপ নেক্সট অ্যান্ড ইয়েসের সহযোগিতায় গত ১ অক্টোবর আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করা হয়।এ উপলক্ষে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়টির সিনিয়র লেকচারার মির্জা এম ফেরদৌস।তিনি দেশে ছাত্র উদ্যোক্তা গড়ে তোলার গুরুত্বারোপ করে বলেন, বিশ্ববিদ্যালয় ক্লাব ও বিজনেস ফ্যাকাল্টিগুলোর উচিত শিক্ষার্থীদের উদ্যোক্তা হতে উৎসাহিত করা।

অনুষ্ঠানে এএফসি লিমিটেডের চেয়ারম্যান এবং ইও-বাংলাদেশের প্রেসিডেন্ট মো. জিয়াউদ্দিন,এলসন কনজ্যুমার প্রোডাক্টস লিমিটেড এবং জিএসইএ বাংলাদেশের ২০২৩-২০২৪ সেশনের চেয়ারম্যান সাদাত অমি, ইও-বাংলাদেশের সাবেক সভাপতি এবং প্যারাগন সিরামিকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারিয়ান ইউসুফ,শাশা ডেনিম লিমিটেডের পরিচালক জারিন মাহমুদ হোসেইনসহ অন্যরা বক্তব্য দেন। বক্তারা প্রতিযোগিতায় অংশ নিতে উৎসাহিত করেন।

আয়োজকরা জানিয়েছেন,ইতিপূর্বে ৫ সেপ্টেম্বর বুয়েট ক্যাম্পাসে এবং ১২ সেপ্টেম্বর ডিআইইউ ক্যাম্পাসে ক্যাম্পেইন পরিচালিত হয়েছে।ক্রমান্বয়ে ডিইউ,ইউএলএবি,ইউআইইউ, ব্র্যাকইউ,এনইউবি,আইইউবিসহ দেশেরে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

২০২৪ সালের জানুয়ারির মাঝামাঝিতে বাংলাদেশের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ চ্যাপ্টারের বিজয়ী পাবেন ৩ লাখ টাকা। বিশ্বব্যাপী প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী পাবেন ৫০ হাজার ডলার, দ্বিতীয় স্থান অধিকারী পাবেন ২০ হাজার ডলার এবং তৃতীয় স্থান অধিকারী পাবেন ১০ হাজার ডলার।

আরও খবর

Sponsered content