জাতীয়

গ্রামীণফোন সিম বিক্রি শুরু হলো সীমিত আকারে, দাম বেড়েছে

  প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২২ , ১১:৫০:৫৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গত জুন মাসের শেষ দিকে গ্রামীণফোন সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দিয়েছিল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন, বিটিআরসি। ফলে জুন মাসের শেষ থেকেই গ্রামীণফোন নতুন সিম বিক্রি স্থগিত করে দেয়। বিটিআরসি যে কারণ দেখিয়ে জিপির ওপর এই নিষেধাজ্ঞা দিয়েছিল তা হচ্ছে গ্রামীণফোনের “সেবার মান সন্তোষজনক না হওয়া”।

এরপর অনেকেই গ্রামীণফোনের নেটওয়ার্ক নিয়ে বিভিন্ন অভিযোগ জানাতে শুরু করেন সোশ্যাল মিডিয়ায়, যা এর আগে আমাদের চোখে পড়েনি। এক সময় সবচেয়ে শক্তিশালী নেটওয়ার্কের অপর নাম ছিল গ্রামীণফোন। কিন্তু সেই জিপির নেটওয়ার্ক নিয়ে মানুষের এত অভিযোগ দেখে অবাক হয়ে যাই আমরাও। সিম বিক্রি স্থগিত হয়ে যাওয়ার পর জিপির পক্ষ থেকে আলোচনার মাধ্যমে এবং তাদের সর্বোচ্চ চেষ্টা দ্বারা বিষয়টি সমাধানের কথা শোনা যায়।

অবশেষে আড়াই মাস পরে সেপ্টেম্বরের মাঝামাঝি এসে গ্রামীণফোন আবারও সিম বিক্রি শুরু করছে। যদিও এটা একদমই সীমিত আকারে শুরু হয়েছে যা মূলত আগে থেকে অনুমতিপ্রাপ্ত কিছু নম্বর। অর্থাৎ বিশেষ ব্যবস্থার ফলে কোম্পানিটি সীমিত আকারে সিম বিক্রি শুরু করতে যাচ্ছে। গ্রামীণফোনের কাস্টমার কেয়ার এবং কোম্পানিটির ভেরিফাইড ফেসবুক পেজ থেকে এই তথ্য জানা গেছে।

গ্রামীণফোনের ওয়েবসাইটেও এখন সিম বিক্রি সংক্রান্ত তথ্য দেখা যাচ্ছে। নিষেধাজ্ঞা শুরুর পরে গ্রামীণফোনের ওয়েবসাইটে সিম কেনার সেকশনে গেলে “No Matching Product Found” লেখা আসত। কারণ তখন সিম বিক্রি বন্ধ ছিল। কিন্তু এখন জিপির ওয়েবসাইটে সিম সেকশনে গেলে আবারও সিমের বিভিন্ন বর্ণনা দেখা যাচ্ছে। এমনকি অনলাইনে সিম অর্ডার করার অপশনও চালু হয়েছে।

শুরুতেই যেমনটি বলেছি, সীমিত আকারে গ্রামীণফোন সিম বিক্রি শুরু হয়েছে। এখন আপনার নিকটস্থ গ্রামীণফোন সেন্টার বা বিক্রয়কেন্দ্রে যোগাযোগ করে দেখতে পারেন তাদের কাছে জিপি সিম আছে কিনা। যেহেতু সিমের পরিমাণ সীমিত, তাই অনেক ক্ষেত্রে আপনি সিম নাও পেতে পারেন।

আরও খবর

Sponsered content