অপরাধ-আইন-আদালত

গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা

  প্রতিনিধি ৩ অক্টোবর ২০২২ , ১২:৪১:১০ প্রিন্ট সংস্করণ

সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধি।। গাইবান্ধার সুন্দরগঞ্জের দক্ষিন শ্রীপুরের সুমন হাওলাদারকে স্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গাইবান্ধার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ কে এম শহীদ আহমেদ সোমবার দুপুরে এই রায় দেন।

মামলার রায়ে জানা গেছে, গত ১১ বছর আগে সাদুল্যাপুরের দক্ষিন কাজীবাড়ি সন্তোলা গ্রামের শামসুল আলম সরদারের মেয়ে রোজিনা আকতার রূম্পার সাথে সুন্দরগঞ্জের দক্ষিণ শ্রীপুরের টিপু হাওলাদারের ছেলে সুমন হাওলাদারের বিয়ে হয়। তাদের একটি ছেলেও রয়েছে। বিয়ের পর থেকে সুমন নানা ভাবে যৌতুকের জন্য স্ত্রীকে চাপ দিয়ে আসছিল।

যৌতুকের টাকা দিতে অস্বীকৃতি জানালে সুমন হাওলাদার স্ত্রীর প্রায়ই শারীরিক নির্যাতন চালাতো। রূ¤পার বিধবা মা রেজিয়া বেওয়া কিছু টাকা দিলেও পরবর্তীতে আরও ২ লাখ টাকার জন্য চাপ দিতে থাকে। শশুরবাড়ির লোকজনও সুমনকে ইন্ধন দেয়। ২০১৭ সালের ২৮ নভেম্বর সুমনসহ অন্যরা তাকে মারপিটে হত্যা করে লাশ পার্শ্ববর্তী নয়নসুখ খালে ফেলে রেখে আসে।

এই ঘটনায় সুমন হাওলাদারসহ ৬ জনকে আসামী করে থানায় মামলা দায়ের হয়। পুলিশ পরে সুমনকে অভিযুক্ত করে চার্জশীট দেয়। দীর্ঘ শুনানীর পর সোমবার আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয়।

নারী ওশিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ পিপি শাহীন গুলশান নাহার মুনমুন মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও খবর

Sponsered content