জাতীয়

কসবা রেলস্টেশন ও সালদা নদীতে স্থাপনা নির্মাণে কেন বিএসএফ বাধা দিচ্ছে-তা বোধগম্য নয়-বিজিবির ডিজি

  প্রতিনিধি ১ মার্চ ২০২৩ , ৬:০৫:১৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল একে এম নাজমুল হাসান বলেছেন,আখাউড়া-লাকসাম রেলওয়ের ডাবল লাইন একটি জাতীয় প্রজেক্ট।কসবা রেলস্টেশন ও সালদা নদীতে ব্রিজ নির্মাণে বিএসএফের পক্ষ থেকে যে বাধা দেওয়া হয়েছে,তা নিরসনে সমঝোতার চেষ্টা চলছে।তবে বৃটিশ আমলে নির্মিত কসবা রেলস্টেশন ও সালদা নদীতে স্থাপনা নির্মাণে কেন বিএসএফ বাধা দিচ্ছে-তা বোধগম্য নয়।

বুধবার বিকেল ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিজিবি মহাপরিচালক বলেন, রেলস্টেশন ও সেতু নির্মাণ শুরু হওয়ার মাঝপথে বিএসএফ থেকে বাধা দেওয়া হলে এ কাজ বন্ধ রাখা হয়। আশা করছি, অচিরেই কাজ শুরু হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ আমরা কাজ করে যাচ্ছি।

সীমান্ত হত্যার বিষয়ে তিনি বলেন, সীমান্তে হত্যা কাম্য নয়। সীমান্ত হত্যা যাতে বন্ধ হয়, সে বিষয়ে যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে। বিএসএফের সঙ্গে আলোচনার মাধ্যমে সব ধরনের ভুল-বোঝাবুঝিরও অবসান করা হবে।

মাদককারবারী ও চোরাচালান নিয়ে এক প্রশ্নের জবাবে বিজিবি মহাপরিচালক বলেন, এ বিষয়ে সরকারের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে কোনো ছাড় নেই। চাইনা দেশের যুবসমাজ ধ্বংস হোক। এ বিষয়ে কঠোর নির্দেশনা রয়েছে।

এর আগে তিনি আখাউড়া স্থলবন্দর পরিদর্শন করেন। এ সময় আঞ্চলিক কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো. শহিদুল ইসলাম, কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল আবুল কালাম মো. সামসুদ্দিন রানা, ৬০ বিজিবি অধিনায়ক লে. কর্নেল আশিক হাসান উল্লাহ ও রেলওয়ে প্রকল্প পরিচালক মো. সুবক্তগিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content