সারাদেশ

কলসকাঠীর চন্দ্রনাথ মুখার্জী চাঁন সহ ৩ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২২ , ১২:৩৩:৫৯ প্রিন্ট সংস্করণ

বাকেরগঞ্জ প্রতিনিধি।।গত ২৭ আগস্ট শনিবার বাকেরগঞ্জ থানা ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন নিল মাধব ব্যানার্জির কন্যা কলসকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা ও সাবেক সংরক্ষিত আসনের ইউপি সদস্য গীতা রানী ব্যানার্জী এক‌ই বাড়ির মৃত সন্তোষ কুমার মুখার্জির পুত্র চন্দ্র নাথ মুখার্জি চাঁন সহ তিন জনের বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানা যায় দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে। বিবাদীরা বহু পূর্ব হ‌ইতেই জোড় পূর্বক গীতা রানী ব্যানার্জী ও নিতাই লাল ব্যানার্জি তার ভাইয়ের মাতৃ ওয়ারিশ সূত্রের জায়গায় জমি ভোগদখল করার অপচেষ্টায় লিপ্ত আছে ।

প্রায় ৩৫ বছর আগে জমাজমি কেন্দ্র করে মামলা করে চন্দ্র নাথ মুখার্জি চাঁন গংরা হয়রানি করে গীতা রানী ব্যানার্জী ও তার ভাইকে, উক্ত মামলায় গীতা রানী ব্যানার্জীর ভাইয়ের পক্ষে পাঁচ মামলার রায় বিজ্ঞ আদালত প্রধান করেন। সর্বশেষ মামলা ৬৫/২০০৪ রায় দেয়ন ১২/৫/২২ইং এরপর থেকে শুরু হয় বিবাদীদের গীতা রানী ব্যানার্জী ও তার ভাই নিতাই লাল ব্যানার্জীর উপর জুলুম অত্যাচার নির্যাতন প্রতিনিয়ত।

এতে করে খেন্ত হয়নি চন্দ্র নাথ মুখার্জি চাঁন গংরা গীতা রানী ব্যানার্জী ও তার ভাইকে হুমকি দিয়ে জায়গায় জমি ঘর বাড়ি লিখে দিতে বলে। বাড়ি ঘর জায়গায় জমি না লিখে দিলে দুই ভাই বোন প্রানে মেরে ফেলার হুমকি দেয়।

বর্তমানে গীতা রানী ও তার ভাই আতঙ্কে জীবন যাপন করছে। এবিষয়ে সরজমিনে গিয়ে গীতা রানী ব্যানার্জী
নিকট থেকে জানানযায় চন্দ্র নাথ মুখার্জি চাঁন ও আমার এক‌ই বাড়ির লোক তাদের সাথে আমাদের দীর্ঘ দিন ধরে জমাজমি কেন্দ্র বিরোধ চলছে ।

চন্দ্র নাথ মুখার্জি ,আমাদের জমিজমা ঘরবাড়ি জবরদখল করে নেয়ার চেষ্টা করছে তিনি আর বলেন ২৫/৮/২২ ইং তারিখ আমার ভাই অসুস্থ হয়ে পড়লে তাকে কলসকাঠী বাজারে ডাক্তার দেখাতে নিয়ে যাই এরোই মাঝে খবর আসে আমাদের জমাজমি ঘরবাড়িতে বেরা দিয়ে আটকিয়ে দিয়েছে আমাদের বাড়ির ভিতরে ঢোকার কোন রাস্তা নেই চন্দ্রনাথ মুখার্জি চাঁন ও তার লোকজন নিয়ে দাঁড়িয়ে আছে আমাকে ও আমার ভাইকে বাড়ির ভিতরে প্রবেশ করতে দিবেনা।

আমরা নিরুপায় হয়ে পুনরায় আবার কলসকাঠী বাজারে ফিরে যাই । বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ কে জানালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ আনুমানিক রাত আটটায় আমাদের নিজ গৃহে নিয়ে আসে।
আর এই ঘটনায় আমি উপায় অন্ত না পেয়ে আমাদের দুই ভাইবোনের জীবন রক্ষাতে বাকেরগঞ্জ থানা ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছি ও সেই সাথে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সু-দৃষ্টি কামনা করছি।

অভিযোগ কারী আরো জানান, আমাদের সাথে বিবাদীদের বিরুদ্ধে প্রায় তিন যুঘ ধরে জমাজমি নিয়ে বিরোধ চলে, তাহার তপছিল পরিচয় জেলাঃ বরিশাল, থানা ঃবাকেরগঞ্জ জে এল নং৬৩ কলসকাঠী মৌজার খতিয়ান নং ৭৫০,৭৫১,৭৫২ দাগ নং ১৬০২জমির পরিমান৩৪ শতাংশ । চন্দ্র নাথ মুখার্জি চাঁনের বিষয়ে এলাকাবাসীর নিকট জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন চাঁন হচ্ছে সুবিধাবাদী, সে আগে বিএনপির অনুগত ছিলো বিএনপির শওকত হাওলাদার কলসকাঠীর সাবেক ইউপি চেয়ারম্যানের একনিষ্ঠ কর্মী ছিল ।দল পরিবর্তনের সাথে সাথে নিজের‌ও খোলশ পরিবর্তন করেছে।যে সময় যে দল আসে সেই দলকে পুঁজি করে নিজের স্বার্থ হাসিল করে।

বর্তমানে চন্দ্রনাথ মুখার্জির সহধর্মানি অঞ্জলি রানী মুখার্জি কলসকাঠী ইউনিয়নের সংরক্ষিত আসনের ইউপি সদস্য আবার বাকেরগঞ্জের কিছু দালালের ছত্র ছায়ায়, তার লাগাম আর কে পায়।যখন যা তা খুশি করে বেড়াচ্ছেন , চাঁনে অপকর্মের শেষ নেই সে কোনো আইন কানুন মানে না । এই গীতা রানী ব্যানার্জী ও তার ভাইয়ের সাথে যেটা করেছে এটা চাঁন জঘন্যতম অপরাধ করেছেন, এইধরনের জঘন্যতম অপরাধের একটা কঠিন বিচার হওয়া দরকার আইনের আওতায় এনে বলে মনে করেন এলাকাবাসী।

আরও খবর

Sponsered content