রাজনীতি

এবার নৌকার মাঝি হল বিএনপির ব্যারিস্টার শাহজাহান ওমর

  প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২৩ , ১২:৩৯:৪২ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি।।বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যরিষ্টার শাহজাহান ওমর ঝালকাঠি-১ আসনে নৌকা প্রতীকে মনোনয়ন জমা দিয়েছেন।মনোনয়নপত্র জমাদানের শেষ দিন বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র জমা দেন তিনি।বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি-১ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও।

আজ সন্ধ্যায় রাজধানীর পান্থপথের নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।শাহজাহান ওমর বলেন,জিয়ার রাজনীতি থেকে বঙ্গবন্ধুর রাজনীতি আরো উন্নত।তাই নৌকার হয়ে ভোট করবো।

এদিকে,মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে এসে ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অনলাইনে মনোনয়নপত্র জমা দেন শাহজাহান ওমর।বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি-১ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও।

এর আগে বুধবার দুপুরে বাসে আগুন দেয়ার অভিযোগে রাজধানীর নিউমার্কেট থানার একটি মামলায় জামিন পান তিনি।এরপর সন্ধ্যায় কারাগার থেকে মুক্তি পান শাহজাহান ওমর।গত ৪ঠা নভেম্বর রাজধানীর একটি বাসা থেকে সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ।পরদিন তাকে ৪ দিনের রিমান্ডে পাঠান আদালত। এরপর গত ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ সদস্য হত্যা ও অগ্নিসংযোগের নির্দেশদাতা হিসেবে করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

আরও খবর

Sponsered content