জাতীয়

একযুগ পুর্তিতে সাংবাদিকদের সংগঠন বিএমএসএফ

  প্রতিনিধি ২৯ জুলাই ২০২৩ , ৪:৩১:১৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিনিধি।।নির্যাতিত নিপিড়ীত সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় সবসময় অঙ্গিকারাবদ্ধ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম।নানা বাঁধা-বিপত্তি, ঘাত-প্রতিঘাত, চড়াই-উৎড়াই পেরিয়ে বিএমএসএফ যুগে পদার্পণ করেছে।এ উপলক্ষে রবিবার (৩০ জুলাই) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে বিএমএসএফ’র ট্রাস্টি বোর্ডের আয়োজনে যুগে পদার্পণ উৎসব অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ,বিশিষ্ট সাংবাদিক, সুশীল সমাজ নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন।আয়োজক কমিটি জানিয়েছে,ইতোমধ্যে বিএমএসএফ’র যুগে পদার্পণের অনুষ্ঠানের সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়েছে।এছাড়াও দিনটি সাংবাদিকদের মিলনমেলায় পরিণত হবে।

জানা গেছে,যুগে পদার্পণ উৎসব ২০২৩ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক শিল্প মন্ত্রী ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব আমির হোসেন আমু এমপি। অনুষ্ঠান উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নোয়াখালী-১ সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম,যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ও সাধারণ সম্পাদক,অফিসার্স ক্লাব ঢাকা মেজবাহ উদ্দিন,বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট মহাপরিচালক জনাব জাফর ওয়াজেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ড চেয়ারম্যান আহমেদ আবু জাফর।এতে আলোচনা সভা,কেক কাটা,বৃক্ষরোপণ,বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রদানকৃত সাংবাদিক প্রশিক্ষণ সনদ বিতরণ, নবগঠিত কেন্দ্রীয় কমিটির পরিচিতি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

উল্লেখ্য, বিএমএসএফ’র ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী বৃহস্পতিবার (১৫ জুলাই) সারাদেশে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে।জানা গেছে, বিএমএসএফ’র ১০টি সেরা শাখাকে সম্মাননা ক্রেস্ট প্রদানের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় কমিটি। সোমবার (২৪ জুলাই) কেন্দ্র ঘোষিত ১০টি শাখার তালিকা প্রকাশ করা হয়েছে।

শাখাসমূহের সভাপতি/সম্পাদককে উপস্থিত হয়ে সম্মাননা সনদ গ্রহণের জন্য বিশেষ ভাবে আমন্ত্রণ জানিয়েছেন প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ড চেয়ারম্যান আহমেদ আবু জাফর। তিনি আরো জানান, সাংগঠনিক কাজের স্বীকৃতি স্বরুপ এ সম্মাননা প্রদান করা হবে।

উৎসবে রতন সরকার স্মৃতি পদক প্রাপ্তদের মাঝে ক্রেষ্ট পদপ্রদান করা হবে।

বিএমএসএফের সকল স্তরের সদস্য,১৪ দফার সমর্থক, শুভাকাঙ্ক্ষীদের আমন্ত্রণ জানানো হয়েছে।

আরও খবর

Sponsered content