অপরাধ-আইন-আদালত

আরাভ খানকে ফেরাতে দুবাই তে চিঠি পাঠানো হয়েছে-পররাষ্ট্র মন্ত্রণালয়

  প্রতিনিধি ৬ এপ্রিল ২০২৩ , ৫:৩৪:৫১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।পুলিশ পরিদর্শক মামুন হত্যা মামলার আসামি দুবাইয়ে পালিয়ে থাকা রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে ফেরাতে সংযুক্ত আরব আমিরাতের কাছে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ সরকার।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক ও মুখপাত্র সেহেলী সাবরীন সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

আরাভ খানের সর্বশেষ অবস্থার বিষয়ে প্রশ্নের জবাবে সেহেলী সাবরীন জানান,আরাভ খানকে দেশে ফিরিয়ে আনার জন্য যে এক্সট্রাডিশন ফাইল বা যে কাগজপত্রগুলো রয়েছে, সেগুলো সত্যায়ন করে সংযুক্ত আরব আমিরাতের যে মিশন- সেখানে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণ করেছে।

২০১৮ সালের ৭ জুলাই পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুন ইমরান খান হত্যার আসামি হওয়ার পর দেশ থেকে পালিয়ে যান রবিউল ইসলাম।প্রথমে ভারতে গিয়ে আরাভ খান নামে পাসপোর্ট নিয়ে দুবাইয়ে যান তিনি।সেখানে এখন বড় স্বর্ণ ব্যবসায়ী হয়ে উঠেছেন এই পলাতক আসামি। ১৫ মার্চ দুবাইয়ের নিউ গোল্ড সুকে জমকালো অনুষ্ঠানে আরাভ জুয়েলার্স নামে একটি গয়নার দোকানের উদ্বোধন করেন তিনি।ওই অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদনজগতের অনেক তারকাকে হাজির করে গণমাধ্যমের আলোচনায় উঠে আসেন রবিউল ইসলাম। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়ায়।

এদিকে তিস্তায় খাল খননের বিষয়ে ভারতকে দেওয়া বাংলাদেশের চিঠির জবাব মিলেছে কিনা জানতে চাইলে মুখপাত্র সেহেলী সাবরীন জানান,পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেওয়া কূটনৈতিক পত্রের (নোট অব ভারবাল) জবাব এখনো দেয়নি ভারত।

র‍্যাব নিয়ে ডয়েচে ভেলের প্রতিবেদন প্রসঙ্গে তিনি বলেন, র‍্যাব দেশের নিরাপত্তার স্বার্থে কাজ করে।কোনো রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য র‍্যাবকে ব্যবহার করা হচ্ছে না। এ ব্যাপারে আমরা নিশ্চিত।

আরও খবর

Sponsered content