সম্পাদকীয়

আমাদের ভবিষ্যৎ কি?স্বাধীন রাষ্ট্রের ভবিষ্যৎ কি? বঙ্গবন্ধুর দেখানো পথ কি ছিল?!

  প্রতিনিধি ১ অক্টোবর ২০২২ , ৬:০৯:২২ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।আমার ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে এদের বিবাহ বহির্ভূত সম্পর্ক কিংবা সন্তান জন্মদান আমার কাছে অবাক হওয়ার মতো কোনো বিষয়ই না। সোজা কথায় এরা যা করে সব আলোচনায় থাকার জন্য করে।

অপুর সংসার জেনেশুনে বুবলি নষ্ট করেছে।মেয়েটা মারাত্মক হিংসুটে সেটা জয়ের জন্মদিনে তার সন্তানের বিষয়টা প্রকাশটা করা থেকেই ক্লিয়ার।ন্যাচার অফ রিভেঞ্জ বলে একটা টার্ম আছে, “বুবলির সাথে তা ঘটে গিয়েছে।” এখানে আলোচনার কিছু নেই।

শাকিব, বুবলি আর অপু বিশ্বাস ইস্যু আমার কাছে খুব সিম্পল একটা ইস্যুর মতো।এরা লিভ ইনে থাকে। যা করে তার শতকরা ৯৯.৯৯ ভাগই ইসলাম বহির্ভূত। যা আমাদের আলোচনার বাহিরে। কারন এরা সব জেনেশুনেই করে।
বি টাউন নিয়ে আলোচনা আমাদেরকে মানায় না।
কারন আমরা জাতি হিসেবে এতো বিনোদন পাড়ায় সময় দেয়ার সৌভাগ্য রাখি না।

কারণ আমাদের আলোচনার কেন্দ্রবিন্দু হওয়া হওয়া উচিত আসন্ন নির্বাচন।আমাদের দুর্ভোগ।প্রতিটা সেক্টরে কালোবাজারির বিস্তার।আমাদের শিক্ষা ব্যবস্থার অবন্নতি।আমাদের জীবনের নিরাপত্তাহীনতা।

মরিয়ম মান্নানের অভিনয় প্রকাশ পাওয়ার পরে এ জাতির বুঝা উচিত ছিল যে মরিয়ম মান্নানকে শাস্তির ব্যবস্থা করাতে না পারলে ভবিষ্যতে এরকম হাজারো মরিয়ম মান্নান জন্ম নিবে।যাদের আড়ালে হারিয়ে যাবে ইলিয়াস আলীর মতো অসংখ্য গুমের খবর।সবগুলোকে একদিন আন্তর্জাতিক মহলে ভূয়া বলে প্রকাশ করা হবে।উদাহরণ দেয়া হবে মরিয়মের।

অজ্ঞাত লাশের পরিচয় কি!তাকে খুঁজে বের করা।যাকে মরিয়ম নিজের মায়ের বলে দাফন কাফন সম্পন্ন করেছে।

স্টুডেন্ট পলিটিক্স। যেখানে যোগ দেয়ার সময় অভিভাবকদের জানানো হয়না।কিন্তু ক্যারিয়ার নষ্ট হলে কিংবা অপরাধ করলে পুরো দেশবাসীকে জানানো হয়।অদিতির হত্যাকারীর দ্রুত বিচার।যাতে দ্বিতীয় অদিতির জন্ম না হয়।

দেশের অর্থনৈতিক সংকট ও তার কারণ।ভয়ংকর সিন্ডিকেট ও চোরাকারবারিদের মুখোশ উন্মোচন।চিন্তিত হওয়া উচিত ছিলো সাথে লজ্জিতও যে সাগর রুনির হত্যাকারী আজও ধরা পরেনি।তনুরও।

অবসরপ্রাপ্ত বেনজির এখনো কেন রাষ্ট্রপ্রদত্ত নিরাপত্তা সুবিধা পাবে?হাজার হাজার কোটি টাকা পাচারকারীরা ধরা ছোঁয়ার বাহিরে।

আমাদের লজ্জা থাকা উচিত!কিন্তু আমাদের কি আদৌ লজ্জার ল বর্ণটাপ স্পর্শ করেছে? না,করেনি। আমরা জাতি হিসেবে সাকসেসফুলি একটা মিমার আর ট্রল মেকার হতে পেরেছি!এইটুকুই আর কিছু না।

আলোচনায় থাকা উচিত ছিলো জনগণের বন্ধু পুলিশ কি আদৌ আমাদের পাশে আছে?যদি সত্যিই পাশে থাকে তাহলে শাওন এভাবে মরলো কেন? আমাদের ভবিষ্যৎ কি? স্বাধীন রাষ্ট্রের ভবিষ্যৎ কি?বঙ্গবন্ধুর দেখানো পথ কি ছিল?!

আমরা পরে আছি থার্ড ক্লাস অশিক্ষিত শাকিব খান আর ক্যারেক্টার/লেস বুবলিকে নিয়ে।আমরা পরে থাকি হিরো আলম আর মাহফুজুর রহমানকে নিয়ে।হাসের কালো ডিম আর পরকিয়া এখন সাংবাদিকদের মূল আলোচনার বিষয়।

আরও খবর

Sponsered content