রাজনীতি

আগামী তিনদিন গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির ঘোষণা দিয়েছে-বিএনপি

  প্রতিনিধি ১ জানুয়ারি ২০২৪ , ৫:১১:৪১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সরকার পতনের আন্দোলন,নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে আগামী তিনদিন গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

সোমবার (১ জানুয়ারি) ভার্চুয়াল ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই ঘোষণা দেন।তিনি বলেন,আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে; নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে আগামী ২, ৩ ও ৪ জানুয়ারি গণসংযোগ ও লিফলেট বিতরণ।

ব্রিফিংয়ে রিজভী বলেন,আজ ইংরেজি নতুন বছরের প্রথম দিনটি পরমানন্দে শুভেচ্ছা জানানোর জন্য দেশের স্বাধীনতাপ্রিয় গণতন্ত্রকামী জনগণের কাছে মোটেই সুখকর নয়।

তিনি বলেন,৩০০ আসনের নির্বাচনে ২ হাজার ২৬০ জন প্রার্থী হলেও ভোটার কেবল একজনই,তিনি শেখ হাসিনা।

শ্রম আইন লঙ্ঘনে ড. মুহাম্মদ ইউনূসের সাজার রায়ের নিন্দা জানিয়ে রিজভী বলেন,’শ্রম আইন লঙ্ঘনের কথিত মামলায় শান্তিতে নোবেল বিজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে ফরমায়েশি রায়ে আজ ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এই গণভবনের রায়ে পুরো জাতি লজ্জিত।ফরমায়েশি রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং ক্ষোভ জানাচ্ছি।’

গত ২৮ অক্টোবর দলীয় মহাসমাবেশের দিন বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর ২৯ অক্টোবর থেকে ধারাবাহিক হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে আসছিল বিএনপি। পরে ২১ ডিসেম্বর থেকে ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের ডাক দেয় দলটি।এবং সরকার পতনের আন্দোলনে এখন পর্যন্ত গণসংযোগ ও লিফলেট বিতরণ করে যাচ্ছে বিএনপির নেতাকর্মীরা।

আরও খবর

Sponsered content