রাজনীতি

আগামীকালের সমাবেশকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে-জামায়াত

  প্রতিনিধি ৩ আগস্ট ২০২৩ , ২:১৫:৩৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আগামীকালের সমাবেশকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ জামায়াত। সমাবেশ সফল করতে দুই মহানগরী দফায় দফায় করছে নানা বৈঠক।জনসাধারণের অংশগ্রহণ বাড়াতে বিলি করছে কয়েক লাখ প্রচারপত্র।গঠনও করেছে সমাবেশ বাস্তবায়নের উপ-কমিটি, সমন্বয় কমিটি ও অন্যান্য প্রয়োজনীয় কমিটি।

শুক্রবার (৪ আগস্ট) দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশের ডাক দিয়েছে যৌথভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা।তিন দফা দাবি আদায়ে এই সমাবেশের ডাক দিয়েছে জামায়াত।

তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল,আলেম ওলামা ও জামায়াত আমীরের মুক্তি এবং সরকারের পদত্যাগের দাবিতে এই সমাবেশ করতে যাচ্ছে দলটি।এর আগে সোমবার (২৪ জুলাই) দলটির ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান তিন দফা দাবি আদায়ে একাধিক কর্মসূচি ঘোষণা করেন।

শুক্রবার (২৮ জুলাই) সারাদেশের মহানগরীগুলোতে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা।এরপর রোববার (৩০ জুলাই) জেলা শহরগুলোকে একই দাবিতে মিছিল ও সমাবেশ করেছে জামায়াত।

জামায়াতের এসব কর্মসূচি পালনের আগে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়ে আবেদনও করা হয়েছে।তবে রাজনৈতিক দল হিসেবে জামায়াতের এসব কর্মসূচি পালনে আইন-শৃঙ্গলা বাহিনী সহযোগিতার পরিবর্তে বাধা দিয়েছে। গ্রেফতার করেছে বেশ কিছু নেতাকর্মীকে।যা দেশের নাগরিকদের সাংবিধানিক অধিকারকে ক্ষুণ্ন করেছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী শনিবার (১০ জুন) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শান্তিপূর্ণভাবে সমাবেশ করেছে। যা প্রমাণ করেছে জামায়াত শান্তিপূর্ণ সমাবেশ আয়োজনে বদ্ধপরিকর ছিল।এবারও জামায়াত শান্তিপূর্ণভাবে সমাবেশ সফল করতে মহানগরীর বিভিন্ন থানা, ওয়ার্ড পর্যায়ে বৈঠক করে প্রস্তুতি নিয়েছে।দেশের নাগরিকদের মৌলিক অধিকার আদায়ে জামায়াতের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করার সামগ্রিক প্রস্তুতি নিয়েছে।মঙ্গলবারের (১ আগস্ট) সমাবেশে কেন্দ্রীয় ও মহানগরীর শীর্ষ নেতারা বক্তব্য রাখবেন।

আগামীকালের সমাবেশ নির্বিঘ্নে করার জন্য জামায়াত ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে সহযোগিতা চেয়ে আবেদন করেছে।নেতারা আশা করছেন শান্তিপূর্ণভাবে সমাবেশ সফল করতে আইন-শৃঙ্খলা বাহিনী শনিবারের (১০ জুন) মতো সহযোগিতা করবেন।নাগরিকদের মৌলিক অধিকার সংরক্ষণে ভূমিকা রাখবেন।ইতোমধ্যে ঢাকা মহানগরীর উত্তর ও দক্ষিণ শাখা জামায়াতের সকল স্তরে নেতাকর্মী ও সমর্থকদের অংশগ্রহণে সমাবেশকে সাফল্যমন্ডিত করতে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে।নেতারা আরো আশা করছেন গণতান্তিক এই আন্দোলনে নগরবাসী তাদের মৌলিক অধিকার ফিরে পাওয়ার গণদাবি আদায়ে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করবেন।

আরও খবর

Sponsered content