রাজনীতি

আওয়ামী লীগের সাথে জোট বদ্ধ হয়ে জাতীয় পার্টি নির্বাচনে যাবে না-জিএম কাদের

  প্রতিনিধি ২৯ অক্টোবর ২০২২ , ১:০২:৩২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দেশের তৃতীয় বৃহত্তম রাজনৈতিক দল জাতীয় পার্টি আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহা জোটে ঐক্যবদ্ধ হয়ে সংসদে বেশ কয়েকটি আসন পায়। কিন্তু দলটি বর্তমানে আওয়ামী লীগের প্রতি নাখোশ, এমন ধরনের অভিব্যক্তি প্রকাশ করছে। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন-আওয়ামী লীগের সাথে জোট বদ্ধ হয়ে নির্বাচনে যাবে না জাতীয় পার্টি । এ প্রসঙ্গে ফের জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, ‘জাতীয় পার্টি আর সরকারে তাবেদারি আর করবে না।’

তিনি আরো বলেন, ‘আমরা আমাদের নিজেদের শক্তি সঞ্চয় করব এবং আগামী দিনে এককভাবে নির্বাচনে যাবো। দেশের মানুষ পরিবর্তন চায়, আগামী নির্বাচনে জাতীয় পার্টি তিনশো’ আসনে প্রার্থী দেবে।’

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় জামালপুরের মির্জা আজম মিলনায়তনে জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, ‘আওয়ামী লীগ-বিএনপি দুই দলই জাতীয় দলকে ধ্বং”স করার ষড়য’ন্ত্র করেছে। হাওয়া ভবনের দুর্নীতি থেকে দেশকে বাঁচাতে ২০০৮ সালে আওয়ামী লীগকে সমর্থন দিয়েছিলাম। কিন্তু আওয়ামী লীগ কথার বরখেলাফ করেছে। প্রথমে তারা জাতীয় পার্টিকে একটি অঙ্গ সংগঠন মনে করতো, পরে চাকর হিসেবে বিবেচনা করে। আর এখন দলটি মনে করে জাতীয় পার্টি কৃতদাস।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “সরকার রিজার্ভ ভেঙেছে এবং বিভিন্ন প্রকল্পে টাকা খরচ করেছে। রিজার্ভ ভাঙার কোনো আইন ছিল না। এই সরকার আইন করে রিজার্ভ ভেঙেছে। সরকার গত এক বছরে রিজার্ভের ৪৮ বিলিয়ন ডলারকে কমিয়ে ৩৫ বিলিয়ন ডলারে নামিয়ে এনেছে।

তিনি আরো বলেন, জাতীয় পার্টি বর্তমানে একটি শক্তিশালী দল। তাই এই দলটি আর কোনো দলের সাথে আর নির্বাচনে অংশ নেবে না। জাতীয় পার্টি জনগনের দল। এই দলটির আদর্শ জনগন কোনো দিন ভুলবে না। এ দেশের উন্নয়নের ভিত গড়েছিল জাতীয় পার্টি এবং এই দলটি ভবিষ্যতে ক্ষমতায় আবার আসবে।

আরও খবর

Sponsered content