রাজনীতি

অনির্বাচিত কেউ এসে অস্বাভাবিক সরকার করবে- এটা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়-ওবায়দুল কাদের

  প্রতিনিধি ৪ ডিসেম্বর ২০২৩ , ৪:৪২:৩৩ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,অনির্বাচিত কেউ এসে অস্বাভাবিক সরকার করবে- এটা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।গণতান্ত্রিক সরকার ছাড়া অন্য কোনো অনির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর না করার’ অঙ্গীকার।

আজ সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন,এ দেশে নির্বাচন ও গণতান্ত্রিক ব্যবস্থা এমনভাবে হওয়া উচিত।একটি নির্বাচিত সরকার গণতান্ত্রিক প্রক্রিয়ায় আরেকটি নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করবে।এই নীতিতে আমরা আপসহীন।

সেতু মন্ত্রী বলেন, অর্থনৈতিক সংকটের আশঙ্কার কারণে এখন থেকেই পরিস্থিতি সামাল দেয়ার উদ্যোগ নেয়া হচ্ছে।নতুন পরিস্থিতর উদ্ভব হতে পারে, অর্থনৈতিক সংকট হতে পারে এটা চিন্তা করে পরিস্থিতি সামাল দেয়ার জন্য আমাদের নেত্রী ইতিমধ্যে উদ্যোগ গ্রহণ করেছেন। যথা ব্যবস্থা যথাযথ সময়ে নেয়ার চিন্তা রয়েছে।’

নির্বাচনের পর কোনো ধরনের অর্থনৈতিক চাপ বা অবরোধের আশঙ্কা করছেন কিনা- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘কিছু সমস্যা তো আছেই। এই যে নাশকতার একটা ক্ষতি আছে, হরতাল অবরোধের ক্ষতি আছে- সেটা তো আমরা অস্বীকার করতে পারব না।

আরও খবর

Sponsered content