অপরাধ-আইন-আদালত

অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ

  প্রতিনিধি ১৭ মে ২০২৪ , ৫:৪৮:১৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সরকারি চাকরিবিধি অমান্য করে নির্বাচনি কার্যক্রমে অংশ নেওয়ায় টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।একই সঙ্গে ওই কর্মকর্তারার বিরুদ্ধে নেওয়া ব্যবস্থা সম্পর্কে অবহিত করার জন্যও চিঠি দেওয়া হয়েছে বলে জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি জানান,ওই পুলিশ কর্মকর্তা উপস্থিত থেকে ভাইয়ের সঙ্গে মনোনয়ন ফরম জমা দিয়েছেন,যা চাকরিবিধি লঙ্ঘন। এ জন্যে বিভাগীয় মামলা করার ব্যবস্থা নেবে মন্ত্রণালয়।

ইসির উপ-সচিব মো. মিজানুর রহমান এ সংক্রান্ত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো হয়েছে।এতে বলা হয়েছে,ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মনিরুজ্জামান পোশাক পরে ঝিনাইদহ-১ শূন্য আসনের নির্বাচন উপলক্ষে একটি রাজনৈতিক দলের কার্যালয় থেকে সম্ভাব্য একজন প্রার্থীর মনোনয়ন সংগ্রহকালে সঙ্গে ছিলেন,যা বিভিন্ন পত্র পত্রিকা ও গণমাধ্যমে প্রচার হয়েছে।

এতে আরও বলা হয়,ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মনিরুজ্জামান উল্লিখিত কার্যক্রম সরকারি কর্মচারি (আচরণ) বিধি ১৯৭৯ লঙ্ঘন।তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছেন।এই অবস্থায় উল্লেখিত নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণসহ গৃহীত ব্যবস্থা নির্বাচন কমিশনকে অবহিত করার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

গণমাধ্যমের তথ্য অনুযায়ী,গত ২৯ এপ্রিল আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে ছোট ভাইয়ের দলীয় মনোননয়নপত্র জমা দেওয়ার সময় সঙ্গে ছিলেন পুলিশের ওই কর্মকর্তা।শৈলকূপা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান ঝিনাইদহ–১ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের টিকিট পেতে দলীয় ফরম জমা দিতে গিয়েছিলেন ওইদিন।

এই আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচিত সদস্য ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই ১৬ মার্চ মারা যান।তার মৃত্যুতে আসনটিতে ৫ জুন শূন্য আসনটিতে উপ-নির্বাচন হবে।

আরও খবর

Sponsered content