অপরাধ-আইন-আদালত

সানজানার আত্মহত্যা ঘটনায় বাবা শাহীনকে গ্রেফতার করেছে-র্যাব

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২২ , ২:২৪:৩৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীর দক্ষিণখানে ১২তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজানা মোসাদ্দিকার (২১) আত্মহত্যার ঘটনায় তার বাবা মো. শাহীন আলমকে (৪৯) গ্রেফতার করেছে র‍্যাব।

আ,ত্ম,হ,ত্যা,র আগে সানজা,নার লেখা ‘আমার মৃ,ত্যু,র জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সাথে থাকা যায়, কিন্তু অমানুষের সাথে না। একজন অ,ত্যা,চারী রে,পিস্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যে,র সূচনা’ চিরকুট আলো,চিত হলে সানজানার বাবা গ্রে,ফ,তার এড়াতে বিভিন্ন স্থানে আ,ত্ম,গোপন চলে যান।

বুধবার (৩১ আগস্ট) সন্ধ্যায় র‍্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ এ তথ্য জানান।

তিনি বলেন, গত শনিবার (২৭ আগস্ট) দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১২তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন সানজানা মোসাদ্দেক। সন্ধ্যা ৭টার দিকে তার মর,দেহ উ,দ্ধার করে পু,লিশ। এ ঘটনায় রাতেই সানজানার মা বাদী হয়ে নিহতের বাবার বি,রুদ্ধে মা,লা করেন। ঘটনার পরপরই পুলি,শ ও র‍্যাব ঘটনাস্থলে আ,ত্ম,হত্যা,র বিষয়ে তদন্ত শুরু করে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যে,র সৃষ্টি হয় এবং প্রিন্ট ও ইলে,কট্রনিক্স মিডিয়ায় ব্যাপক প্রচার পায়। পরে আ,ত্মহ,ত্যার প্ররো,চনাকারী আসা,মি শাহীন আলমকেকে গ্রে,ফতা,রের জন্য র‍্যাব সদরদ,প্তরের গোয়েন্দা শাখার সহায়তায় র‍্যাব-১ গোয়েন্দা শাখা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় বুধবার বেলা ১২টা ৫৫ মিনিটে র‍্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখার সহায়তায় র‍্যাব-১ এর আভিযানিক দল তথ্যপ্র,যুক্তি ও গোপ,ন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহের গফরগাঁও পৌরসভা থেকে আত্ম,গো,পনে থাকা শাহীন আলমকে গ্রে,ফতার করে। তার কাছ থেকে একটি জাতীয় পরিচয়পত্র, একটি ড্রাইভিং লাইসেন্স, একটি ব্যাগ, একটি মোবা,ইল ফোন এবং নগদ দুই হাজার ৫০২ টাকা জব্দ করা হয়। প্রাথ,মিক জিজ্ঞাসাবাদে গ্রেফ,তা,র আসামি ঘট,নার সত্য,তা স্বীকা,র করেন।

গ্রেফতার শাহীন আলমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, সানজানাকে পড়ালেখার খরচ না দেওয়া, তার দ্বিতীয় বিয়ে করা, কাজের মেয়ের সঙ্গে অশো,ভন আ,চরণ, স্ত্রীকে ডি,ভোর্স দেওয়াকে কে,ন্দ্র করে সানজানা,কে আ,ত্মহ,ত্যা করতে প্ররোচিত করেন তিনি। আ,ত্মহ,ত্যার আগে নিহ,তের নিজ হাতে লেখা চির,কুটটি আলোচিত হলে আসামি শাহীন আলম গ্রে,ফতার এড়া,নোর জন্য বিভিন্ন স্থানে আ,ত্ম,গো,পন করে ছিলেন।

আরও খবর

Sponsered content