রাজনীতি

বিএনপির মিছিল,ছাত্রলীগ-যুবলীগের হামলা,আহত৫০

  প্রতিনিধি ২৭ আগস্ট ২০২২ , ২:৩৩:৪২ প্রিন্ট সংস্করণ

ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক:-মুন্সীগঞ্জের শ্রীনগরে বিএনপির বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ ও যুবলীগের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার শ্রীনগর-দোহার বাইপাস সড়কে এ ঘটনা ঘটে। এতে শ্রীনগর উপজেলা বিএনপির সদস্যসচিবসহ অন্তত ৫০ নেতাকর্মী আহত হয়েছে।

বিএনপি অভিযোগ করেছে, ছাত্রলীগ-যুবলীগ পুলিশের উপস্থিতিতে তাদের ওপর হামলা করেছে। তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ বলছে, তাদের শোকমিছিলে বিএনপি হামলা করে ১০ থেকে ১৫ জনকে আহত করা হয়েছে।

এ নিয়ে পরে তাদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে আজ শুক্রবার সকাল থেকে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা শ্রীনগর-দোহার বাইপাস এলাকায় জড়ো হন।

সকাল ১০টার দিকে তারা মিছিল বের করেন। এ সময় ছাত্রলীগও একটি মিছিল নিয়ে আসলে তাদের সঙ্গে সংঘর্ষ হয়। শ্রীনগর উপজেলা বিএনপির সদস্যসচিব হাফিজুল ইসলাম খান বলেন, ছাত্রলীগ-যুবলীগ বিনা উসকানিতে পুলিশের নেতৃত্বে তাদের ওপর হামলা চালায়। হামলায় ৫০ নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে ২৫ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। অনেকে চিকিৎসা নেওয়ার জন্য ঢাকায় চলে গেছেন।

শ্রীনগর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম ইসলাম বলেন, শোকের মাস উপলক্ষে তারা শ্রীনগর বাইপাস সড়কে শোকমিছিল করছিলেন। তখন বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ছাত্রলীগের মিছিলে অতর্কিত হামলা করেন।

ছাত্রলীগ কোনো হামলা করেনি।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, বিএনপির মিছিল থেকে ছাত্রলীগের উদ্দেশে দু-তিনটি ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। তখন পুলিশ মাঝখানে অবস্থান নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এমনকি দুই পক্ষের বেশ কয়েকজন আহত ব্যক্তিকে পুলিশ হাসপাতালে পৌঁছে দেয়।

বিএনপি নেতাকর্মীদের ওপর হামলায় পুলিশ ছাত্রলীগ-যুবলীগকে সহযোগিতা করেছে- এমন অভিযোগ অস্বীকার করে ওসি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কারো পক্ষ থেকে অভিযোগ পাওয়া যায়নি। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

আরও খবর

Sponsered content