অপরাধ-আইন-আদালত

প্রতারক সোহাগ আহাম্মেদ এর বিরুদ্ধে চেক ডিজিনার এনআইটি অ্যাক্টে মামলা

  প্রতিনিধি ৭ সেপ্টেম্বর ২০২২ , ১:০৪:২৫ প্রিন্ট সংস্করণ

ভেড়ামারা(কুষ্টিয়া)প্রতিনিধি।।কুষ্টিয়ার ভেড়ামারায় ভুক্তভোগী উত্তর ভবানীপুর গ্রামের মোঃ সেলিম হোসেনের নিকট থেকে ১০ লক্ষ টাকা ধার নিয়েছে।

পরবর্তীতে নানা টালবাহানার পর টাকা পরিশোধের নামে চেক প্রদান করলে সেই চেক সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃক প্রত্যাখ্যাত হলে ভুক্তভোগী প্রতিকার পাওয়ার নিমিত্তে আইনের আশ্রয় হিসেবে কোদালিয়া পাড়ার প্রতারক সোহাগ আহাম্মেদ, পিতাঃ মোঃ শহিদুল ইসলাম এর বিরুদ্ধে এন আইটি অ্যাক্টের ১৩৮ ধারার বিধান মতে মামলা করেছেন।

সিআর নং-১২৭/২০২০ (ভেড়ামারা) এর আর্জি সূত্রে জানা যায়, আসামী ও বাদীর মধ্যে ব্যবসায়ীক লেনদেন সুসম্পর্ক ছিল।আসামী বাদীর নিকট থেকে ১০ লক্ষ টাকা কর্জ চাইলে বাদী সরল বিশ্বাসে আসামীকে উক্ত পরিমাণ অর্থ ধার দেন।

১ থেকে ২ বছরের মধ্যে সমূদয় কর্জ পরিশোধ করার কথা থাকলে আসামী তা পরিশোধ করেনা। বিভিন্ন রকমের তলব/তাগাদা দেওয়ার পর ০২.০৮.২০২০ খ্রিঃ তারিখে এসআইবিএল ব্যাংক এর বসুন্ধরা শাখার 195260555, MSD No. SAB 8959271 নম্বরে একটি চেক প্রদান করে।

যাহাতে ১০ লক্ষ টাকা বাদীকে প্রদানের কথা উল্লেখ থাকে।

নগদায়নের জন্য বাদী ০৯.০৮.২০২০ খ্রিঃ তারিখে তার পূবালী ব্যাংক ভেড়ামারা শাখায় উপরোক্ত চেকটি জমা দিলে তা ডিজঅনার হয়।

ভুক্তভোগী সেলিম হোসেন বিষয়টি সোহাগকে জানালে সে কথায় কর্ণপাত করেনা।

এর প্রেক্ষিতে বাদী তার নিযুক্ত বিজ্ঞ কৌসুলী মারফত ১৬.০৮.২০২০ খ্রিঃ তারিখে আসামীর প্রতি লিগ্যাল নোটিশ জারি করেন। লিগ্যাল নোটিশ প্রাপ্তির পরেও কোন জবাব পাওয়া না যাওয়ায় বাদী ১৬.০৯.২০২০ খ্রিঃ তারিখে বিজ্ঞ আদালতে এনআইটি অ্যাক্টে আসামী সোহাগ এর বিরুদ্ধে নালিশী দরখাস্ত দাখিল করেন।বর্তমানে সে বিজ্ঞ আদালতে হাজির না হয়ে পলাতক জীবন যাপন করছে। উক্ত সোহাগের বিরুদ্ধে চাকরি দেয়ার নাম করে প্রতারণাসহ নানা দুর্নীতির বিষয়ে জনশ্রুতি আছে।

আরও খবর

Sponsered content