সারাদেশ

নেতা একদিন‌ পাবলিক বাসে চড়েই জনমন বুঝে ফেললেন!

  প্রতিনিধি ৯ আগস্ট ২০২২ , ৪:০১:৫১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক:-আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ একদিন ছদ্মবেশে পাবলিক বাসে চড়লেন জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে বাসভাড়াও বৃদ্ধি পাওয়ায় জনমনে তার কেমন প্রভাব ফেলেছে তা বুঝতে।

কাজী জাফরুল্লাহ গত রোববার দুপুরে পল্লবীর পূরবী সিনেমা হলের সামনে থেকে বাসে ওঠে কালসী হয়ে সৈনিকগেটের সামনে দিয়ে নৌবাহিনীর সদরদপ্তর পার হয়ে বনানীর চেয়ারম্যানবাড়ি এলাকায় নামেন। এসময় তিনি কাউকে নিজের পরিচয় জানাননি।তাছাড়াও মুখে মাস্ক পরা থাকায় কেউ চিনতেও পারেননি।

এমতাবস্থায় বাস চলতে শুরু করার কিছুক্ষণ পরই কন্ডাক্টর তার কাছে থেকে কাকলী পর্যন্ত যেতে ৩০ টাকা ভাড়া চাওয়া চান, যা সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি। তখন কাজী জাফরুল্লাহ কন্ডাক্টরের কাছে জানতে চান, কেন তার কাছে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি টাকা নেওয়া হচ্ছে। এই পথের ভাড়া ২০ টাকা। তিনি কন্ডাক্টরকে যুক্তি দেখান, ‘নতুন নিয়মে ২২ শতাংশ পর্যন্ত ভাড়া বাড়ানো হয়েছে। সেই অনুযায়ী ভাড়া হবে ২৪ টাকা। সেখানে আপনি ২৫ টাকা নিতে পারেন কিন্তু ৩০ টাকা নয়।’

তার এই যুক্তিতে কন্ডাক্টর রেগে যান এবং অন্যান্য যাত্রীর মতো তার সঙ্গেও দুর্ব্যবহার করেন। কন্ডাক্টর তাকে বলেন, ‘আমাকে এসব যুক্তি-টুক্তি দেখাবেন না। ভাড়া ৩০ টাকা। ৩০ টাকাই দিতে হবে, না হলে এখানেই নেমে যান।’

কাজী জাফরুল্লাহ বাস কন্ডাক্টরের সঙ্গে আর কোনো কথা না বাড়িয়ে ৩০ টাকাই ভাড়া দেন এবং কাকলীর চেয়ারম্যান বাড়ি মোড়ে নেমে যান।

আরও খবর

Sponsered content