ব্যবসা ও বাণিজ্য সংবাদ

১.৪০ লক্ষ টাকার একটি ল্যাপটপ মাত্র ১২ হাজার টাকায় কেনার সুযোগ

  প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২২ , ১০:৪৮:৪৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।অনলাইন শপিং এখন এত সহজ তথা ভরসাজনক মাধ্যম হয়ে দাঁড়িয়েছে যে, এখন প্রায় সবাই অন্যান্য সমস্ত সাধারণ জিনিসের পাশাপাশি স্মার্টফোন, অ্যাক্সেসরিজ, বিভিন্ন ইলেকট্রনিক্স-অ্যাপ্লায়েন্স কিনছেন। নানাবিধ সুবিধা মেলার ক্রমশই বাড়ছে Flipkart, Amazon-এর মত ই-কমার্স প্ল্যাটফর্মগুলির ক্রেতার সংখ্যাও। তবে, এই মুহূর্তে আপনি যদি বাড়ি বসে সস্তায় একটি ল্যাপটপ কিনতে চান, তাহলে Flipkart বা Amazon-এর বদলে আপনার দারুণ কাজে আসবে সরকারি ওয়েবসাইট Gem। কেন বলছি? আসলে বর্তমানে Gem নামক সাইটটিতে ১.৪০ লক্ষ টাকার একটি ল্যাপটপ মাত্র ১২ হাজার টাকায় কেনার সুযোগ মিলছে – তাও আবার কোনো ব্যাঙ্ক ডিসকাউন্ট বা এক্সচেঞ্জ অফার ছাড়াই। আসুন এখন এই বিষয়ে কিছু কথা জেনে নিই।

HP 440 G8 i7 ল্যাপটপ পাওয়া যাচ্ছে বাজেট স্মার্টফোনের দামে

পাঠকদের বলে রাখি, ১৪ ইঞ্চির এইচপি ৪৪০ জি৮ আই৭ ল্যাপটপটি বর্তমানে সরকারি ওয়েবসাইট জেমে বিক্রয়ের জন্য উপলব্ধ হয়েছে। এই ল্যাপটপের আসল দাম ১,৪০,৬৩৫ টাকা, তবে জেম এটির দামের ওপর ৯৫% ছাড় দেওয়ায় এখন এটি মাত্র ১২,৬৭১ টাকায় কেনা যাবে।

HP 440 G8 i7 ল্যাপটপের স্পেসিফিকেশন

এইচপি ৪৪০ জি৮ আই৭ ল্যাপটপে ১৪ ইঞ্চি ফুল-এইচডি ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ১৯২০×১০৮০ পিক্সেল। ল্যাপটপটিতে ইন্টেল ইউএইচডি (UHD) গ্রাফিক্স প্রসেসর রয়েছে, অন্যদিকে এটি ১১তম প্রজন্মের ইন্টেল প্রসেসর দ্বারা চালিত হয়। এখানেই শেষ নয়, এই এইচপি ল্যাপটপে পাওয়া যাবে ৩২ জিবি র‍্যাম এবং ১,০২৪ জিবি এসএসডি কার্ড সাপোর্ট। এতে তিনটি ব্যাটারি সেল, ডুয়াল স্পিকার, মাইক্রোফোন জ্যাক, কীবোর্ড, পয়েন্টিং ডিভাইস, অপটিক্যাল ড্রাইভের মত বৈশিষ্ট্যও দেখা যাবে।

Gem: সস্তায় কেনাকাটা করার উৎকৃষ্ট বিকল্প

শুরুতেই বলেছি যে, জেম আসলে একটি সরকারি ওয়েবসাইট। তবে এর সুবিধার কথা বললে, জেমে বিভিন্ন প্রোডাক্ট খুব সস্তা দামে (পড়ুন প্রচুর ছাড়ে) বিক্রি হয়। আপনি দেশের যেকোনো জায়গায় বাস করুন না কেন, এই সাইট থেকে প্রয়োজনীয় প্রোডাক্ট অর্ডার করে বেশি ছাড়ের সুবিধা নিতে পারবেন। অন্যদিকে সরকারি প্ল্যাটফর্ম হওয়ায় এর থেকে প্রতারণার সম্ভাবনাও কম থাকে।

আরও খবর

Sponsered content