খেলাধুলা

হঠাৎ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তামিম

  প্রতিনিধি ৬ আগস্ট ২০২৩ , ২:২৬:০১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।তামিম ইকবাল হঠাৎ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হাজির হয়েছেন।এর আগে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ওয়ানডে অধিনায়কের পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আচমকা অবসরের ঘোষণা, এরপর ফিরে আসা এবং ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘটনার পর এই প্রথম আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মাঠে এলেন তামিম।

জাতীয় দলের অন্য ক্রিকেটাররা যখন ফিটনেস নিয়ে কাজ করছিলেন,তখন তামিম মাঠে এসে গেলেন বিসিবির মেডিকেল বিভাগে।

এরপর বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগে কিছু সময় কাটিয়ে মাঠ ছাড়েন এই অভিজ্ঞ ক্রিকেটার।দুএক দিনের মধ্যেই তামিমের পুনর্বাসনপ্রক্রিয়া শুরু হওয়ার কথা।

লন্ডনে কোমরের চোটের চিকিৎসা করিয়ে গত ৩১ জুলাই দেশে ফিরেছেন তামিম।চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, তামিমের এক সপ্তাহ পুরোপুরি বিশ্রাম নেওয়ার কথা।পরের এক সপ্তাহ একটু একটু করে ফিটনেস এবং পুনর্বাসনের কাজ শুরু করবেন তিনি।

এই কাজটা কী প্রক্রিয়ায় হবে,সেটা ঠিক করে দেবেন বিসিবির চিকিৎসক ও ফিজিও–ট্রেনাররা।বিসিবির এক সূত্র আজ সেটাই জানায়,চিকিৎসা যা হওয়ার,তা তো হয়েছেই। এখন কীভাবে কী করতে হবে,তা জানিয়ে দিয়েছি।’
তামিমের পুনর্বাসনপ্রক্রিয়া ঠিকমতো হলে আগামী ১২ থেকে ১৪ দিন পর তিনি পুরোপুরি অনুশীলনে ফিরতে পারবেন।

তামিম ইকবাল ও মুমিনুল হক,দুজনেরই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা এসেছে বিসিবি সভাপতির বাসভবনের গ্যারেজে

চোটের কারণে তামিমকে ছাড়াই এশিয়া কাপ খেলতে হচ্ছে বাংলাদেশ দলের।ঝুঁকি নিলে তামিম হয়তো ৩০ আগস্ট শুরু হতে যাওয়া এশিয়া কাপ খেলতে পারতেন।কিন্তু মেডিকেল বিভাগ ও তামিমের যৌথ সিদ্ধান্তে এশিয়া কাপ থেকে খেলা হচ্ছে না এই অভিজ্ঞ ক্রিকেটারের।

সব ঠিক থাকলে তামিম খেলায় ফিরবেন আগামী সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের ওয়ানডে সিরিজ দিয়ে। দুই দল সেই সিরিজে তিনটি ওয়ানডে খেলবে।সেই সিরিজ শেষে দুই দল যাবে ভারতের অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে।

আরও খবর

Sponsered content