স্বাস্হ্য ও জীবন পরিচর্যা

স্বামীকে কিডনি দিয়ে পলি বললেন, ‘বাঁচলে একসঙ্গে মরলেও একসঙ্গে’

  প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২৩ , ১:২১:৪২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে এমন ঘটনা ঘটে।এ নিয়ে নেত্রকোনার ওই দম্পতি ফেসবুকে পোস্ট দিলে বিষয়টি সবার নজর কাড়ে।

নেত্রকোনা পূর্বধলা উপজেলার হিরনপুর গ্রামের জহিরুল হক জুনাইদ (৩৯) ২০১৭ সালের মার্চে আটপাড়া উপজেলার সায়মা জাহান পলিকে (২৭) বিয়ে করেন।দেড় বছর আগে জুনাইদ উচ্চ রক্তচাপ জনিত কারণে অসুস্থ হন।চিকিৎসকের কাছে গেলে পরীক্ষা-নিরীক্ষার একপর্যায়ে ধরা পড়ে তার দুটি কিডনিই বিকল।

এখানে-সেখানে খোঁজ করে কিডনি না পেয়ে হতাশ হয়ে পড়ে তার পরিবার।একপর্যায়ে পরীক্ষায় জহিরুলের সঙ্গে স্ত্রী সায়মার কিডনি মিলে যায়।এরপরই পলি নিজের একটি কিডনি দেয়ার সিদ্ধান্ত নেন।কিডনি দেয়ার পর সুস্থ হন পলি।কিন্তু স্বামী জহিরুল এখনো পুরোপুরি সুস্থ হননি।তারা বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতালের চিকিৎসা নিচ্ছেন।

তাদের সাড়ে চার বছরের এক কন্যা সন্তান রয়েছে।কোথাও কিডনি পাওয়া যাচ্ছে না তখন পলির মনে ভয় এলো শিশুটি পিতৃহীন হয়ে বড় হবে!এটি তিনি মেনে নিতে পারবেন না। তখন সিদ্ধান্ত নিলেন নিজের কিডনি দেবেন।
পলি বলেন,বাঁচলে একসঙ্গে বাঁচব।মরলেও একসঙ্গে মরব।

পলির স্বামী জুনাইদ বলেন-নিষেধ করলেও স্ত্রী মানেননি। এখনো পুরোপুরি সুস্থ হইনি।তবে নতুন জীবন পাওয়ার আনন্দটুকু বলে বুঝাতে পারবো না।

রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করা জহিরুল একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন।তার স্ত্রী সায়মা জাহান পলি নেত্রকোনা সরকারি কলেজ থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতকোত্তর পাশ করেছেন।এই দম্পতির জুনাইনা জান্নাত রাইসা নামের সাড়ে চার বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

আরও খবর

Sponsered content