রাজনীতি

স্বতন্ত্রপ্রার্থী হয়ে নির্বাচনে লড়বেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম

  প্রতিনিধি ১৫ এপ্রিল ২০২৩ , ১:২৬:০৩ প্রিন্ট সংস্করণ

গাজীপুর প্রতিনিধি।।গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হলেও বাদ পড়েছেন আলোচিত বরখাস্ত মেয়র মো. জাহাঙ্গীর আলম।রাজধানীর পাশে শিল্প অধ্যুষিত এই সিটির নির্বাচনে নৌকার মনোনয়ন পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান।

শনিবার দুপুরে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থী হিসেবে আজমত উল্লাহ খানের নাম চূড়ান্ত করা হয়।ওই বৈঠক শেষে দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গাজীপুরসহ পাঁচ সিটি নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম জানান।

পরে বিকালে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম বলেন, জনগণ যা চায় তিনি তাই করবেন।তিনি গাজীপুরের মানুষের সঙ্গে ছিলেন এবং থাকবেন।

দলীয় মনোনয়ন না পেলেও জাহাঙ্গীর আভাস দেন তিনি স্বতন্ত্রপ্রার্থী হয়ে এই নির্বাচনে লড়বেন।প্রতিক্রিয়ায় এমন সিদ্ধান্তের কথাই জানান গাজীপুরের সাবেক এই মেয়র।

জাহাঙ্গীর আলম বলেন, ‘জনগণ চায় আমি নির্বাচন করি। আমি জনগণের সিদ্ধান্ত মেনে নেব।সেই অনুযায়ী যা যা করার,আমি তাই করবো।’

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন ১৭ জন।তাদের মধ্যে ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান ও জাহাঙ্গীর আলমসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ১৭ নেতা।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যানুযায়ী,৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন।আগামী ২৫ মে ইভিএমে ভোটের মাধ্যমে তারা আগামী দিনের মেয়র বাছাই করে নেবেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী,গাজীপুর সিটি করপোরেশণ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ এপ্রিল।মনোনয়নপত্র বাছাই ৩০ এপ্রিল,প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ মে। ভোট গ্রহণ করা হবে ২৫ মে।

আরও খবর

Sponsered content