রাজনীতি

সিলেটে কাউন্সিলের সমর্থকদের অস্ত্রের মহড়ায় আচরণবিধি লঙ্ঘন করায় প্রার্থীতা বাতিল

  প্রতিনিধি ১৪ জুন ২০২৩ , ২:৩২:৪২ প্রিন্ট সংস্করণ

সিলেট জেলা প্রতিনিধি।।সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে তিনি এবং তাঁর সমর্থকেরা সশস্ত্র মহড়া দেওয়ার মাধ্যমে আচরণবিধি লঙ্ঘন করায় সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তাঁর প্রার্থিতা বাতিল করা হয়।

আজ বুধবার বিকেলে নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নেয়। পরে ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের এই তথ্য জানান।

আফতাব হোসেনের প্রার্থিতা কেন বাতিল করা হবে না,তা ব্যাখ্যা দিতে আজ তাঁকে ঢাকায় তলব করেছিল ইসি।তাঁর বক্তব্য শোনার পর ইসি এই সিদ্ধান্ত নেয়।

ইসি সচিব জানান,আফতাব হোসেন খানের বিরুদ্ধে তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়।তাঁকে ব্যাখ্যা দিতে ইসিতে হাজির হতে বলা হয়েছিল।তিনি ও তাঁর আইনজীবী উপস্থিত হয়ে ব্যাখ্যা দিয়েছেন।এ সময় ওই প্রার্থীকে অস্ত্রের মহড়া দেওয়ার ভিডিও দেখানো হয়।পরে নির্বাচন কমিশন তাঁর প্রার্থিতা বাতিল করে।

সিলেটের ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সায়ীদ মো. আব্দুল্লাহর বাসার সামনে অস্ত্রসহ মহড়া দেওয়া হচ্ছে।বর্তমান কাউন্সিলর আফতাব হোসেন খাঁন ও তাঁর অনুসারীরা ওই মহড়া দিচ্ছেন বলে অভিযোগ করেছেন সায়ীদ মো. আব্দুল্লাহ

এর আগে গত সোমবার নির্বাচন কমিশন জানিয়েছিল, আফতাব হোসেন খানের (ঘুড়ি প্রতীক) বিরুদ্ধে লোকজনসহ অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়া করার বিষয়ে অভিযোগ রিটার্নিং অফিসার তদন্ত করে ঘটনার সত্যতা পান।এর পরিপ্রেক্ষিতে তাঁর প্রার্থিতা বাতিল অথবা তাঁর বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না,সে বিষয়ে নির্বাচন কমিশনে আজ উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

সেই ধারাবাহিকতায় আজ বিকেলে ওই শুনানি হয়। পরে ইসি তার প্রার্থিতা বাতিল করে।

আরও খবর

Sponsered content