চাকরির খবর

সিনিয়র সচিব হিসেবে আরও এক বছর দায়িত্ব পালন করবেন-গোলাম মো. হাসিবুল আলম

  প্রতিনিধি ২৯ মে ২০২৩ , ৪:৪৭:২৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে আরও এক বছর দায়িত্ব পালন করবেন গোলাম মো. হাসিবুল আলম। তাকে এ পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

রোববার (২৮ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়,সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব গোলাম মো. হাসিবুল আলমকে তার অবসরোত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদির শর্তে আগামী ৩১ মে অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে সিনিয়র সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।

চুক্তিভিত্তিক এ নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও এতে জানানো হয়।

এর আগে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন হাসিবুল আলম।জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

১৯৮৯ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন হাসিবুল আলম। সিভিল সার্ভিসের এ কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি), সিনিয়র সহকারী কমিশনার, রেভিনিউ ডেপুটি কালেক্টর (এনডিসি), উপজেলা নির্বাহী কর্মকর্তা,অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সর্ম্পক বিভাগের সিনিয়র সহকারী সচিব,পটুয়াখালীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট,অর্থনৈতিক সর্ম্পক বিভাগের যুগ্ম সচিব এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ইন্টারন্যাশনাল ফান্ড ফর অ্যাগ্রিকালচারাল ডেভেলপমেন্টের (ইফাদ) কান্ট্রি প্রোগ্রাম অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন হাসিবুল আলম।

আরও খবর

Sponsered content