সারাদেশ

সাড়ে তিন ঘন্টার চেষ্টায় নিউমার্কেটের আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে

  প্রতিনিধি ১৫ এপ্রিল ২০২৩ , ৬:০৯:৫৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।প্রায় সাড়ে তিন ঘন্টার চেষ্টায় নিউমার্কেটের আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।নিউ সুপার মার্কেট (দ.) ভবনে লাগা ভয়াবহ আগুন সকাল ৯টা ১০ মিনিটে নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

তিনি বলেন,এখন আগুন পুরোপুরি নির্বাপন ও ডাম্পিংয়ের কাজ চলছে।শনিবার সকালে ১০টার দিকে দুর্ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন,বঙ্গবাজারের মতোই এখানে আগুনের অবস্থা।যে কারণে এখানে পুরোপুরি নির্বাপণে সময় লাগবে।

ফায়ার সার্ভিস মহাপরিচালক বলেন,ঢাকা নিউ সুপার মার্কেট এ অগ্নিকাণ্ডের ঘটনায় একজন ভলান্টিয়ারসহ আমাদের ১২ জন ফায়ার ফাইটার আহত হয়েছেন।আমাদের মনযোগ আগুন নিয়ন্ত্রণের দিকে,জানমালের ক্ষতি যাতে না হয় সেদিকে। এক্ষেত্রে কাজ করতে গিয়ে ফায়ার ফাইটাররা আহত হয়েছেন।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট এখনো ঘটনাস্থলে কাজ করছে।আগুন পুরোপুরি নির্বাপণ হওয়া পর্যন্ত কাজ করবে ফায়ার কর্মীরা।

এদিকে আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে ধোঁয়ায় অসুস্থ ১২ দমকলকর্মীসহ ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।পাঁচ দোকান কর্মচারীকে নেওয়া হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।আগুনের ধোঁয়ায় তারা অসুস্থ হন বলে জানা যায়।

আগুন নিয়ন্ত্রণে নিউ মার্কেট এলাকায় র‌্যাব-পুলিশের পাশাপাশি ১২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। যোগ দেন সেনা,নৌ ও বিমানবাহিনীর সদস্যরাও।

আরও খবর

Sponsered content