শিক্ষা

শিক্ষা সচিব ও ডিজি’কে গালিগালাজ করার অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে

  প্রতিনিধি ৩০ জুন ২০২৪ , ৪:৩০:০১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।এবার শিক্ষাসচিব ও মহাপরিচালকের বিরুদ্ধে বিষোদগার এবং সহকর্মীকে গালমন্দ করার অভিযোগ পাওয়া গেছে রাজধানীর একটি সরকারি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে। সহকর্মীকে ‘টক্সিক সাবসটান্স’ (দূষিত উপাদান) বলে গালমন্দ করার অভিযোগ পাওয়া গেছে।অধ্যক্ষের ক্রমাগত আক্রমণ থেকে রক্ষা পেতে অনত্র বদলি হওয়ার জন্যও মহাপরিচালকের কাছে লিখিত আবেদন করেছেন ভুক্তভোগী।

জানা গেছে,এই অধ্যক্ষ নানা অভিযোগে গত ৫ জুন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে বিতারিত।গত ৯ জুন সমিতির নির্বাচনে হেরে গেছেন তিনি।এই অধ্যক্ষ প্রতিযোগীতামূলক বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের প্রভাষক হিসেবে ১৯৯৩ খ্রিষ্টাব্দে চাকরিতে যোগদান করেছিলেন।কয়েকবছর আগে তিনি নিজেকে ‘জাতির সূর্য সন্তান’ দাবি করেছিলেন।দাবি করা সেইসব দলিলের কপি গনমাধ্যমের হাতে রয়েছে।

সম্প্রতি অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগের একটি কপি গনমাধ্যমে এসেছে।অধ্যক্ষের দেওয়া হুমকিতে ভীত হয়ে গত ১২ জুন মহাপরিচালক বরাবর অভিযোগটি করেছেন একজন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা।তিনিও রাজধানীর সরকারি বিজ্ঞান কলেজে সহকারি অধ্যাপক পদে কর্মরত।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা মহাপরিচালকের কাছে লেখা অভিযোগে বলা হয়,আপনার (মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ) নাম ও সচিব স্যারের (মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান) নাম সরাসরি উল্লেখ করে অকথ্য ভাষা প্রয়োগ করেন।’

প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ আরো উল্লেখ করা হয়, ‘প্রকাশ্যে সবার সামনে আবারো অসম্মানজনক আচরণ করেন। ‘হাউ ডেয়ার ইউ।পিন্সিপালের মুখের ওপর কথা বলো। আমি তোমার কি করতে পারি জানো।আমি তোমাকে এখানে রাখবোনা।কোনো টক্সিক সাবস্টান্স আমি বরদাস্ত করবো না। তোমার উচিত আবেদন দিয়ে এখান থেকে চলে যাওয়া।

অভিযুক্ত অধ্যক্ষের মতামত জানার চেষ্টা করেও পাওয়া যায়নি।

আরও খবর

Sponsered content