জাতীয়

লায়লা কানিজের বক্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন-ডিইউজের নেতারা

  প্রতিনিধি ৩০ জুন ২০২৪ , ৪:১৪:৩৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ছাগল–কাণ্ডে আলোচিত এনবিআরের কর্মকর্তা মতিউর রহমানের প্রথম স্ত্রী লায়লা কানিজের সাংবাদিকদের নিয়ে দেওয়া বক্তব্য ‘উদ্দেশ্যমূলক’ বলে মনে করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।তাঁর বক্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন ডিইউজের নেতারা।

আজ রোববার এক বিবৃতিতে ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এ দাবি জানান।

লায়লা কানিজ নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান।

ডিইউজের বিবৃতিতে বলা হয়েছে,গত বৃহস্পতিবার লায়লা কানিজ সাংবাদিকদের সম্পর্কে কুরুচিপূর্ণ ও হীন উদ্দেশ্যমূলক মন্তব্য করেছেন।তিনি বলেছেন, ‘বড় বড় সাংবাদিককে কিনেই তারপর এসেছি।সব থেমে যাবে।’ তাঁর এমন বক্তব্য সাংবাদিক সমাজকে মর্মাহত করেছে।এ ধরনের উদ্দেশ্যমূলক বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

বিবৃতিতে বলা হয়,মতিউর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ উঠেছে,উদ্দেশ্যমূলক মন্তব্য করে দুর্নীতির সেসব সংবাদ প্রকাশে সাংবাদিকদের বিরত রাখা যাবে না।একজন জনপ্রতিনিধি হয়ে লায়লা কানিজের এ ধরনের ঔদ্ধত্যমূলক বক্তব্য দেওয়া অন্যায়।

কোনো সাংবাদিক লায়লা কানিজের কাছ থেকে অনৈতিকভাবে অর্থ নিলে বা সুবিধা আদায় করে থাকলে তাঁর বা তাঁদের নামও প্রকাশ করা উচিত উল্লেখ করে ডিইউজে বলছে, ঢালাওভাবে সাংবাদিকদের সম্পর্কে কুরুচিপূর্ণ অভিযোগ গ্রহণযোগ্য নয়।

ঈদের আগে ১৫ লাখ টাকার ছাগলকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত হন মুশফিকুর রহমান ওরফে ইফাত।এরপর তাঁর বিলাসী জীবনযাপনের নানা তথ্য প্রকাশ পায়।সেই সূত্রেই আলোচনায় আসেন ইফাতের বাবা এনবিআর কর্মকর্তা মতিউর রহমান। তখন মতিউর ও তাঁর পরিবারের সদস্যদের বিপুল সম্পদের তথ্যও সামনে আসতে শুরু করে। মতিউরের প্রথম স্ত্রী লায়লা কানিজ।

আরও খবর

Sponsered content