সারাদেশ

লঞ্চ ঘাটে জন্ম নেওয়া নবজাতকের পাশে সাজ্জাদ পারভেজ

  প্রতিনিধি ৬ নভেম্বর ২০২২ , ২:৫৬:১৪ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি।। বরিশাল নদী বন্দর এলাকায় ভবঘুরে এক যুবতী ফুটফুটে সন্তান প্রসব করেছে। শনিবার (৫ নভেম্বর) দুপুরে নদী বন্দর এলাকার দুই নং টিকিট কাউন্টারে ভিতরে নুপুর আক্তার (২০) নামে ওই যুবতী একটি ছেলে সন্তান প্রসব করেন।

রোববার (৬ নভেম্বর) সকালে বিষয়টি ফেইসবুকে দেখে ছুটে যান জেলা প্রশাসনের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ। তিনি ঢাকা মেইলকে জানান, শনিবার বিষয়টি ফেইসবুকের মাধ্যমে দৃষ্টি গোচর হয়। বিষয়টি দেখে আর নিজেকে ধরে রাখতে পারি নাই, আজ সকালে লঞ্চ ঘাটে ছুটে যাই। নির্মল মায়াবী টুকটুকে নবজাতক শিশুটির মুখ দেখলে যে কেউ মায়ায় পড়ে যাবে।

পরে ওই যুবতীর হাতে ব্যক্তিগতভাবে কিছু আর্থিক সহায়তা ও ইউনিসেফ এর সহযোগিতায় বেবি কিটস তুলে দেই। আল্লাহ তায়ালার অশেষ রহমতে মা এবং নবজাতক শিশুটি সুস্থ আছে।

জানাযায়, নদী বন্দর এলাকার দুই নং টিকিট কাউন্টারে ভিতরে ভবঘুরে নুপুর আক্তার বাচ্চা প্রসবের ব্যাথায় কাতরাতে থাকে। বিষয়টি অনন্য ভবঘুরে যুবক, যুবতীরা দেখে লঞ্চঘাট ভোজ বাড়ি হোটেল ব্যবসায়ী রুহুলকে জানায়। তিনি পার্শ্ববর্তী ভাটারখাল এলাকা থেকে এক মহিলাকে ডেকে আনেন। দীর্ঘ পাঁচ ঘণ্টা পর নুপুর আক্তার ফুটফুটে একটি ছেলে সন্তান প্রসব করেন।

ঘটনাস্থলে থাকা ঘাট শ্রমিক মো. উজ্জল বলেন, আমি এই ঘাটে কাজ করি। মেয়েটিকে প্রসব ব্যাথায় কাতরাতে দেখে আমার স্ত্রীকে বলি। সে তার মাকে ডেকে ও হোটেল মালিক রুহুল আমীনের মা এসে তাঁকে সহযোগিতা করেন।

আরও খবর

Sponsered content