অপরাধ-আইন-আদালত

মেহেন্দিগঞ্জে আ’লীগ নেতা আব্দুল জব্বার কানন এর নামে ভুয়া আইডি,থনায় জিডি

  প্রতিনিধি ১৩ জুন ২০২৪ , ৬:৩৯:০০ প্রিন্ট সংস্করণ

মেহেন্দিগঞ্জ(বরিশাল)প্রতিনিধি।।কতিপয় সাইবার অপরাধী ফেসবুকে মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল জব্বার কানন এর নামে ভুয়া আইডি খুলে প্রতারণা করার অভিযোগ পাওয়া গেছে।

তার ছবি দিয়ে ফেসবুকে নতুন আইডি খুলে প্রতারণার ফাঁদ পেতেছে দুষ্টচক্র। এই ঘটনায় আব্দুল জব্বার কানন মেহেন্দিগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এতে তিনি উল্লেখ করেন,০৮-০৬-২০২৪ ইং দুপুর আনুমানিক ১ টার সময় পৌরসভার চুনারচর ওয়ার্ডের উপজেলার বাসার সামনে অবস্থানকালীন সময় আমার মোবাইলে ফেসবুক আইডিতে প্রবেশ করে দেখতে পাই যে,অজ্ঞাতনামা ব্যক্তি আমার নামে ফেইক আইডি খুলে এবং বিভিন্ন আইডি থেকে আমার ব্যবসায়ী ও রাজনৈতিক ভাবে সমাজে হেয়-প্রতিপন্ন করার নিমিত্তে আমার নামে বিভিন্ন অপপ্রচার অশ্লীল কথাবার্তা এবং হয়রানি মুলক পোস্ট করতেছে।আমি বিভিন্ন ভাবে চেষ্টা করিয়াও উক্ত অপপ্রচার কারীর পরিচয় সনাক্ত করিতে ব্যর্থ হই।

উল্লেখ্য যে এই বিষয়ে সুনির্দিষ্ট উপায় না থাকায় আপাতত বিষয়টি সাধারণ ডায়েরিভূক্ত করিয়া রাখা প্রয়োজন।ভবিষ্যতে তথ্য উপাত্তের ভিত্তিতে প্রয়োজন সাপেক্ষে মামলা করার জন্য পুনরায় আবেদন করা হবে।

রোববার ৯-০৬-২০২৪ ইং গণমাধ্যমকে এ অভিযোগ করেন ভুক্তভোগী আব্দুল জব্বার কানন।

তিনি আরও বলেন,তাঁর নাম ও ছবি ব্যবহার করে ফেসবুক, ম্যাসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপে চ্যাটিং করে অনৈতিক সুবিধা আদায়ের কৌশল অবলম্বন করে থাকতে পারে দুষ্ট চক্র। সকলকে সতর্ক থাকার অনুরোধও করেন তিনি।

উল্লেখ আব্দুল জব্বার কানন দীর্ঘদিন বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন পদে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন এবং দান অনুদানসহ সামাজিক কর্মকান্ডে বেশ সুনাম কুড়িয়েছেন।একটি দুষ্ট চক্র সেই সুনামকে ক্ষুন্ন করার লক্ষে আদাজল খেয়ে মাঠে নেমেছেন।সকলের কাছে একনামে পরিচিত মানবিক মানুষ আব্দুল জব্বার কানন।অনেকের মতে আব্দুল জব্বার কানন একজন জনপ্রিয় এবং জননন্দিত মানুষ,ঘোলা পানিতে মাছ শিকারকারীদের আশায় গুড়ে বালি।

আরও খবর

Sponsered content