অপরাধ-আইন-আদালত

মেজর হাফিজ উদ্দিন বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে হাইকোর্টে-রিট

  প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২৩ , ৩:৫৩:৩৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।হাঁটু প্রতিস্থাপনের জন্য ভারতের রাজধানী নয়াদিল্লি যেতে ও দেশে ফিরে আসার অনুমতি দিতে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

রিট থেকে জানা যায়,হাঁটু প্রতিস্থাপনের জন্য গতকাল মঙ্গলবার দুপুরে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে হাফিজ উদ্দিন আহমেদের নয়াদিল্লি যাওয়ার কথা ছিল।তবে তাঁর দেশত্যাগে বিমানবন্দরে বাধা দেওয়া হয়।এমন কার্যক্রমের বৈধতা চ্যালেঞ্জ করে আজ বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় হাফিজ উদ্দিন আহমেদ রিটটি করেন।

পরে রিট আবেদনকারীর আইনজীবী মো. রুহুল কুদ্দুস প্রথম আলোকে বলেন,বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আজ রিটটি জমা দেওয়া হয়েছে।আবেদনের ওপর আগামীকাল বৃহস্পতিবার শুনানি হতে পারে।

হাফিজ উদ্দিন আহমদ গতকাল বলেছিলেন,চিকিৎসার জন্য নয়াদিল্লি যাওয়ার উদ্দেশ্যে তিনি গতকাল দুপুরের দিকে তাঁর স্ত্রীকে সঙ্গে নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান।তাঁর মালামাল বিমানে তুলে নেওয়া হয়। কিন্তু বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাঁকে অপেক্ষা করতে বলে।পরে তাঁকে জানানো হয়,তিনি দেশের বাইরে যেতে পারবেন না।এরপর তিনি বাসায় ফিরে যান।

আরও খবর

Sponsered content